কয়লাকাণ্ডে 'ঘরের বউ' রুজিরাকে CBI নোটিস, ডানলপ সভায় ফুঁসে উঠলেন Mamata

 "২২-২৩ বছরের মেয়েকে বলছে কয়লা চোর (Coal Scam)? আর আসল কয়লা চোরদের কোলে নিয়ে বসে আছেন! "

Updated By: Feb 24, 2021, 03:00 PM IST
কয়লাকাণ্ডে 'ঘরের বউ' রুজিরাকে CBI নোটিস, ডানলপ সভায় ফুঁসে উঠলেন Mamata

নিজস্ব প্রতিবেদন : কয়লাকাণ্ডে (Coal Scam) ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্য়ায়কে CBI নোটিসের প্রেক্ষিতে আজ ডানলপের সভা থেকে সরাসরি মোদীকে নিশানা করলেন মমতা (Mamata Banerjee)। 'ঘরের বউ' রুজিরা (Rujira Banerjee) ও তাঁর বোন মানেকা গম্ভীরকে CBI-এর নোটিস পাঠানো ও জিজ্ঞাসাবাদ প্রসঙ্গে মমতা 'বাংলার মেয়েদের কয়লা চোর' বলা হচ্ছে বলেও তোপ দাগলেন মুখ্যমন্ত্রী। 

সোমবার প্রধানমন্ত্রী মোদীর (Narendra Modi) ডানলপের সভার পর একদিন বাদেই একই মাঠে মুখ্যমন্ত্রীর সভা। এই সভা থেকে বাংলার মানুষের উদ্দেশে কী বার্তা দেন তৃণমূল নেত্রী, সেদিকে নজর ছিল সবারই। বলা ভালো, ডানলপের সভা থেকে বার্তা নয়, হুঙ্কার দিলেন মুখ্যমন্ত্রী। মোদীকে অল আউট অ্যাটাক করলেন মমতা। কয়লাকাণ্ড থেকে তোলাবাজি প্রসঙ্গ, ডানলপ থেকে মেট্রো, একের পর এক প্রসঙ্গ তুললেন আর ঝাঁঝালো আক্রমণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বিঁধলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)।

মুখ্যমন্ত্রী এদিন বলেন, "২২-২৩ বছরের মেয়েকে বলছে কয়লা চোর (Coal Scam)? বাংলার মেয়েরা কয়লা চোর? ঘরের বউকে বলছে কয়লা চোর? আর আসল কয়লা চোরদের কোলে নিয়ে বসে আছেন! আপনার সারা গায়ে ময়লা মেখে আছে। নরেন্দ্র মোদীর (Narendra Modi) গায়ে নোটবন্দির টাকার ময়লা লেগে।" আরও বলেন, "এক পয়সা মাইনে আমি নিই না। আমি মানুষকে সেবা করি। এটাই আমার কাজ। আর এত বড় সাহস! বাংলার মা-বোনেদের বলছেন, কয়লা চোর? আর আপনারা গিয়ে কয়লা চোরের হোটেলে থাকছেন!"

প্রসঙ্গত, রবিবার অভিষেকের (Abhishek Banerjee) স্ত্রী রুজিরাকে কয়লাকাণ্ডে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে বাড়িতে নোটিস দেয় সিবিআই। সেদিন অবশ্য সিবিআই-এর মুখোমুখি হননি রুজিরা (Rujira Banerjee)। গতকাল মঙ্গলবার CBI জেরার মুখোমুখি হন রুজিরা। একইসঙ্গে জিজ্ঞাসাবাদ করা হয় বোন মানেকাকেও। সিবিআই সূত্রে খবর, জিজ্ঞাসাবাদে দুই বোনের দেওয়া বয়ানেই অসন্তুষ্ট তদন্তকারীরা। উল্লেখ্য, কয়লাকাণ্ডে (Coal Scam) অন্যতম অভিযুক্ত বিনয় মিশ্রের (Binoy Mishra) সঙ্গে রুজিরা বন্দ্যোপাধ্য়ায়ের যোগাযোগের তথ্য তাদের হাতে এসেছে বলে দাবি করেছেন CBI আধিকারিরা। লন্ডন, ব্যাঙ্কক সহ আরও দুই দেশে রুজিরার অ্যাকাউন্টে এক মধ্যস্থতাকারীর মাধ্যমে বিনয় মিশ্র টাকা ফেলতেন বলে অভিযোগ। আর এই টাকা আসল কয়লাকাণ্ডে মূল অভিযুক্ত  লালার কাছ থেকে। এমনটাই দাবি CBI-এর।

আরও পড়ুন, 'বৌমা আমার কীর্তিমান ভাইপোর নাম বলবে না', Mamata কে খোঁচা Suvendu-র

গরুপাচারকাণ্ডে Binay Mishraর বিরুদ্ধে চার্জশিট পেশ

.