Mamata Banerjee | Anubrata Mandal: নীরব! কেষ্ট 'দর্শন' না করেই কলকাতা ফিরলেন মমতা...

অনুব্রত মণ্ডল বলেছিলেন, 'আজ দিদি আসছেন। শরীর ভালো থাকলে দেখা হবে। দিদির জন্য সবসময় আছি।' 

Updated By: Sep 24, 2024, 03:00 PM IST
Mamata Banerjee | Anubrata Mandal: নীরব! কেষ্ট 'দর্শন' না করেই কলকাতা ফিরলেন মমতা...

শ্রেয়সী গঙ্গোপাধ্য়ায়: 'ঘরে' ফিরেছেন জেল ফেরত অনুব্রত মণ্ডল। গিয়েছিলেন বীরভূম জেলা পার্টি অফিসেও। ওদিকে কেষ্টর 'ঘরে ফেরার' দিন, আজই প্রশাসনিক বৈঠক করতে বীরভূমে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। জল্পনা ছিল... প্রশ্ন ছিল... আজ-ই কি তাহলে নেত্রীর সঙ্গে সাক্ষাত্‍ হচ্ছে কেষ্টর? জল্পনা জিইয়ে রেখে অনুব্রত মণ্ডলও বলেছিলেন, 'আজ দিদি আসছেন। শরীর ভালো থাকলে দেখা হবে। দিদির জন্য সবসময় আছি।' বীরভূমের মাটিতে পা রেখেই অনুব্রত জানিয়েছিলেন, 'দিদির জন্য আমি আছি। বরাবরই থাকব। মমতা বন্দ্যোপাধ্যায়কে ভালোবাসি, দিদিও আমাকে ভালোবাসেন।' 

যদিও যেমনটা জল্পনা করা হয়েছিল, বাস্তবে তেমনটা হল না। বন্যা পরিস্থিতি নিয়ে বীরভূমে প্রশাসনিক বৈঠক শেষে সাংবাদিক সম্মেলনে অনুব্রত প্রসঙ্গে নীরব-ই রইলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। এমনকি বৈঠক শেষে মুখ্যমন্ত্রী কলকাতার উদ্দেশে রওনা দিয়েছেন বলেও খবর। অর্থাত্‍ কেষ্ট 'দর্শন' না করেই কলকাতা ফিরলেন মমতা। প্রসঙ্গত, গ্রেফতারের সময় অনুব্রত মণ্ডল দলের বীরভূম জেলার সভাপতি ছিলেন। তবে তাঁর অনুপস্থিতিতে মমতা কোর কমিটি গড়ে দেন বীরভূমে। যার দেখভাল করার দায়িত্ব তিনি নিজের কাঁধেই তুলে নেন। যদিও অনুব্রত বন্দি থাকাকালীন কাজল বা শতাব্দী দুজনেই অবশ্য বার বার মমতার পাশে দাঁড়িয়েছেন।

এখন কেষ্ট নিজ গড়ে ফিরে এসেছেন। এবার জেলার রাজনৈতিক সমীকরণ কী হবে? জেলার কোর কমিটির কী হবে? মমতা কি ফের কেষ্টর হাতে তুলে দেবেন সংগঠনের লাগাম? সেই প্রশ্ন-ই উঁকি মারছে ইতি উতি। ১৮ মাস পর তিহাড় জেলের বাইরে গোরুপাচার মামলায় অভিযুক্ত অনুব্রত মণ্ডল। এখন দেখার বীরভূম রাজনীতির জল কোন খাতে গড়ায়। উল্লেখ্য, এদিন সকালেই অনুব্রত মন্ডলের 'ঘরে ফেরা'কে কটাক্ষ করে বিজেপি নেতা দিলীপ ঘোষ বলেন, "বীরভূমে আজ মিলনোৎসব হবে। বিরাট বড় করে হবে। দিদিও যাচ্ছেন। জেলা থেকে আয় কমে যাচ্ছে। কতটা কী রয়েছে তা দেখতে হবে তো!"

আরও পড়ুন, Fishermen Death | Kakdwip: বাবা-মাকে ভালো রাখতে ইলিশ ধরতে সমুদ্রে... ১৯-এর কিশোরের আর ফেরা হল না 'স্বপ্নের পাকাবাড়িতে'!

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)  

.