'বগটুইয়ের ঘটনা অতীতের অনেক ভয়ঙ্কর গণহত্যার স্মৃতি উসকে দিয়েছে': অশোক মুখোপাধ্যায়

বর্তমানে ভারতে সব চেয়ে বড় বিপদ হয়ে দেখা দিয়েছে ভারতীয় জনতা পার্টি এবং তাদের শাসন।

Updated By: Apr 3, 2022, 01:04 PM IST
'বগটুইয়ের ঘটনা অতীতের অনেক ভয়ঙ্কর গণহত্যার স্মৃতি উসকে দিয়েছে': অশোক মুখোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে ঘটে চলা এই হিংসার ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে  চিঠি লিখেছেন বিশিষ্টজনেরা। তালিকায় রয়েছেন অপর্ণা সেন, পরমব্রত চট্টোপাধ্যায়, শ্রীজাত বন্দ্যোপাধ্যায়-সহ ২২ জন।

শনিবার লেখা ওই চিঠিতে সই করেছেন ধৃতিমান চট্টোপাধ্যায়, অপর্ণা সেন, পরমব্রত বন্দ্যোপাধ্যায়, শ্রীজাত বন্দ্যোপাধ্যায়, সুমন মুখোপাধ্যায়, কৌশিক সেন, রূপম ইসলাম, অনুপম রায়, ঋদ্ধি সেন, সোহিনী সরকার, অনির্বাণ চক্রবর্তী, রূপসা দাশগুপ্ত, গৌরব চক্রবর্তী, বোলান গঙ্গোপাধ্যায়েরা।

শহরের বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব অশোক মুখোপাধ্যায় বলেন, 'বর্তমানে ভারতে সব চেয়ে বড় বিপদ হয়ে দেখা দিয়েছে ভারতীয় জনতা পার্টি এবং তাদের শাসন। যে ভাবে তারা গোটা জনজীবনকে নিয়ন্ত্রণ করতে চাইছে তার বিরুদ্ধে খুব জোরালো প্রতিবাদ গড়ে তুলতে না পারলে ভারত আরও বিপদের দিকে যাবে বলে আমি বিশ্বাস করি। সে ক্ষেত্রে বিজেপির বিরুদ্ধে যে সদর্থক লড়াই আমাদের মুখ্যমন্ত্রী করছেন, এটাও আমাদের  অভিনন্দন পাওয়ার মতো কাজ। সত্যিই তিনি খুব ভাল কাজ করছেন। বিজেপির বিরুদ্ধে একটা মোর্চা তৈরি করে তিনি এটা করছেন। কিন্তু অতি সম্প্রতি কয়েকটি ঘটনায় একেবারে চমকে উঠতে হয়। বিশেষ করে বগটুইয়ের ঘটনা আমাদের অতীতের অনেক ভয়ঙ্কর গণহত্যার স্মৃতি উসকে দিয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় এমন মুখ্যমন্ত্রী সমস্ত বিভাগের প্রতি যাঁর তীক্ষ্ণ নজর রয়েছে। সেক্ষেত্রে তিনি নজর করলে এটা (-র সুরাহা) হবে না এমন নয়।

প্রসঙ্গত, রামপুরহাট হত্যাকাণ্ড নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন অপর্ণা সেন-সহ এই বিশিষ্টজনেরা। চিঠির শুরুতেই রামপুরহাটের বগটুই গ্রামের ঘটনার উল্লেখ, হাওড়ার আমতায় ছাত্রনেতা আনিস খান হত্যাকাণ্ড, পূর্ব বর্ধমানের তুহিনা খাতুনের আত্মহত্যা নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

রামপুরহাটে অগ্নিদগ্ধ হয়ে নয় জনের মৃত্যুর ঘটনার উল্লেখ করে তাঁরা লিখেছেন, 'রামপুরহাটে ঘটে যাওয়া হত্যাকাণ্ডটিকে যেকোনও শুভবুদ্ধিসম্পন্ন মানুষ দ্ব্য়র্থহীন ভাষায় পৈশাচিক আখ্যা দেবেন। আমরাও তার ব্যতিক্রম নই।'

মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে তাঁরা লেখেন, ঘটনা পরবর্তীতে আপনার তত্ত্বাবধানে প্রশাসন, অনুসন্ধান এবং ক্ষতিপূরণদানে তৎপর হয়েছে। এই পদক্ষেপ নিঃসন্দেহে স্বাগত। কিন্তু ঘটনার আগে পুলিশ প্রশাসন তৎপর হল না কেন?

আরও পড়ুন: 'আশা করি তিনি সমাধান করবেন; না হলে পরবর্তী পদক্ষেপের কথা চিন্তা করা যাবে': মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে বললেন অপর্ণা সেন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.