Mamata Banerjee: ‘অমর্ত্য সেনের বাড়িতে হাত দিলে...আমাকে তো চেনে না'!

৬ ও ৭ মে 'প্রতীচী'র সামনে ধরনা বসবেন শুভাপ্রসন্ন, কবীর সুমন-সহ সমাজের বিশিষ্টজনেরা।

Updated By: May 5, 2023, 09:27 PM IST
Mamata Banerjee: ‘অমর্ত্য সেনের বাড়িতে হাত দিলে...আমাকে তো চেনে না'!

প্রসেনজিৎ মালাকার: ‘অমর্ত্য সেনের বাড়িতে হাত দিলে.... আমাকে তো চেনে না'। বিশ্বভারতী কর্তৃপক্ষকে ফের কড়া হুঁশিয়ারি দিলেন মুখ্য়মন্ত্রী। তৃণমূলকর্মীদের সঙ্গে বৈঠক করলেন বোলপুরে।

অর্মত্য সেনের জমি বিতর্কে সরগরম শান্তিনিকেতন। বিশ্বভারতীর ভূমিকার বিরুদ্ধে সরব বোলপুরবাসী। এদিন নোবেজয়ী অর্থনীতিবিদের বাড়ি সামনে প্রতিবাদ সভা করে সামাজিক মর্যাদা রক্ষা সমিতি। মানববন্ধন,পদযাত্রা ও নাটকের মাধ্যমে অর্মত্য় সেনের পাশে থাকার বার্তা দিলেন শহরের বহু বিশিষ্ট মানুষ ও আশ্রমিকরা।

এর আগে, শান্তিনিকেতনে গিয়ে অর্মত্য সেনের হাতে জমি মাপজোক সংক্রান্ত নথি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। বীরভূমের তৃণমূলকর্মীদের তিনি নির্দেশ দিয়েছেন, অর্মত্য সেনকে উচ্ছেদ করতে এলে, বুলডোজারের সামনে বসে পড়তে হবে! মঞ্চ বাঁধার কাজ শেষ। ৬ ও ৭ মে 'প্রতীচী'র সামনে ধরনায় বসবেন শুভাপ্রসন্ন, কবীর সুমন-সহ সমাজের বিশিষ্টজনেরা।

আরও পড়ুন: Calcutta High Court: তৃণমূল নেতার 'বাধা'য় ঢুকতে পারছেন না স্কুলে! হাইকোর্টের দ্বারস্থ শিক্ষক...

এদিন মালদহ থেকে ট্রেনে কলকাতায় ফিরছিলেন মমতা। ট্রেন যখন বোলপুর স্টেশনে থামে, তখন ফের দলের কর্মীদের সঙ্গে বৈঠক করেন তিনি। সঙ্গে হুঁশিয়ারি, ‘অমর্ত্য সেনের বাড়িতে হাত দিলে... আমাকে তো চেনে না। আমি যা দেব না'।’

এদিকে হাইকোর্টে নির্দেশে আপাতত স্বস্তিতে অর্মত্য় সেন। আদালতের নির্দেশ, 'নিম্ন আদালতে নিষ্পত্তি না হওয়া পর্যন্ত পদক্ষেপ করতে পারবে না বিশ্বভারতী কর্তৃপক্ষ'। নিম্ন আদালতে শুনানি ১০ মে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.