Mamata Banerjee: 'আমার কোনও পরিবার নেই, মা-মাটি-মানুষের পরিবারই আমার পরিবার'

Mamata Banerjee on Narendra Modi Family Comment: মুখ্যমন্ত্রী আরও বলেন, এনআরসি-র সঙ্গেই যুক্ত রয়েছে সিএএ। নাগরিক অধিকার কেড়ে নেওয়ার চক্রান্ত চলছে বলেও তোপ দাগেন তিনি।

Updated By: Mar 13, 2024, 03:28 PM IST
Mamata Banerjee: 'আমার কোনও পরিবার নেই, মা-মাটি-মানুষের পরিবারই আমার পরিবার'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তরকন্যায় প্রশাসনিক সভা থেকে ৫০০ চা বাগানের পাট্টা তুলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। একইসঙ্গে বকেয়া ইস্যুতে নিশানা করলেন কেন্দ্রকে। মমতা বলেন, "আমরা যা বলি তাই করি। ৩ বছর ধরে আমাদের টাকা দেয়নি কেন্দ্র। ১০০ দিনেক টাকা, আবাসের টাকা আটকে রেখেছে কেন্দ্র। আমরা আমাদের তহবিল থেকে টাকা দিয়েছি। লক্ষ্মীর ভান্ডারের টাকাও ৫০০ থেকে বাড়িয়ে ১০০০ টাকা করেছি।" বিজেপি 'ভোটের আগে ললিপপ ধরায়' বলেও কটাক্ষ করেন মমতা। 

মমতা এদিন জানান, "গজলডোবার উন্নয়নে ৫১ কোটি প্রদান করা হচ্ছে। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে ছাত্র ও ছাত্রীদের জন্য নতুন হস্টেল তৈরি করা হবে। জলপাইগুড়ি জেলা হাসপাতাল ও মেডিকেল কলেজে সিসিউ ইউনিটের জন্য ৭০ কোটি টাকা প্রদান করা হচ্ছে। পাহাড় ও ডুয়ার্সে শান্তি রয়েছে। বাংলা মডেল হয়ে গিয়েছে, ভালো লাগছে। কিছু রাজ্য আমাদের নকলও করছে।" জানান, উদ্বাস্তদের স্থায়ী ঠিকানা করে দিয়েছে তাঁর সরকার। পাশাপাশি, পরিযায়ী শ্রমিকদের উদ্দেশে তাঁর পরামর্শ, ভোটার তালিকায় নাম তুলে রাখবেন। যাতে এনআরসি করে বাইরে বের করে দিতে না পারে। নাগরিক অধিকার কেড়ে নেওয়ার চক্রান্ত চলছে বলেও তোপ দাগেন তিনি।

এদিন মুখ্যমন্ত্রী আরও বলেন, এনআরসি-র সঙ্গেই যুক্ত রয়েছে সিএএ। একইসঙ্গে মোদীর 'পরিবার' মন্তব্যকেও এদিন কটাক্ষ করলেন মমতা। পরিবারতন্ত্রের খোঁচা দিয়েছিলেন মোদী। বলেছিলেন, 'তৃণমূলের তো শুধু ভাইপোর চিন্তা...আপনাদের কথা একমাত্র ভাবে বিজেপি।' এদিন মমতা পালটা বলেন, "আমার নিজের কোনও পরিবার নেই। মা-মাটি-মানুষের পরিবারই আমার পরিবার। আমি মানুষের পরিবার করি। আমি পরিবারতন্ত্র করি না।" প্রসঙ্গত ভোটের দিন ঘোষণার পর ফের উত্তরবঙ্গ সফরে  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। এদিন সিএএ-র বিরূদ্ধে রাস্তায় নেমে প্রতিবাদ কর্মসূচি ছিল মুখ্যমন্ত্রীর। যদিও তা  বাতিল করা হয়। উত্তরকন্যায় প্রশাসনিক সভা থেকেই সুযোগ সুবিধা তুলে দেওয়া হয়। এদিনই কলকাতায় ফিরবেন মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুন, Mamata Banerjee: 'ওকে মানুষ করতে পারিনি, ভাই হিসেবে পরিচয় দেবেন না,' বাবুনের সঙ্গে সম্পর্ক ত্যাগ মমতার!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.