'বাসে বোম মারা সস্তার পাবলিসিটি, এর থেকে কেরল CPIM ভালো', বনধের নিন্দায় সরব মমতা

"প্রতিটা বনধ ব্যর্থ হচ্ছে। তাও বছরে ৪টে করে বনধ ডেকে দেওয়া হচ্ছে। এই করতে করতে পার্টিটা সাইনবোর্ডে এসে ঠেকেছে।"

Reported By: সুতপা সেন | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jan 8, 2020, 01:10 PM IST
'বাসে বোম মারা সস্তার পাবলিসিটি, এর থেকে কেরল CPIM ভালো', বনধের নিন্দায় সরব মমতা

নিজস্ব প্রতিবেদন : বাম সহ বিরোধীদের ডাকা ভারত বনধকে তীব্র ধিক্কার জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্পষ্ট জানালেন, কোনওভাবে কোনও হিংসাকে প্রশ্রয় দেওয়া হবে না। গায়ের জোরে বনধ সমর্থন করা হবে না। পুলিস ব্যবস্থা নেবে। একইসঙ্গে বাংলার বাম নেতৃত্বের সঙ্গে তুলনা করলেন কেরলের নেতৃত্বকে।

মমতা বলেন, "প্রতিবাদের অনেক পথ আছে। গণতান্ত্রিকভাবে শান্তিপূর্ণ আন্দোলন করুন। গায়ের জোরে বনধ করতে দেওয়া হয়নি। আর হবেও না।" কটাক্ষ করেন, "একটা বাসে বোম মেরে সস্তায় পাবলিসিটি। এভাবে রাজনীতির মৃত্যু হয়।" বামেদের ডাকা বনধে এদিন সকাল থেকে বিপর্যস্ত হয়ে পড়ে জনজীবন। জায়গায় জায়গায় রাস্তা অবরোধ, রেল অবরোধের জেরে ভেঙে পড়ে যোগাযোগ ব্যবস্থা। চরম দুর্ভোগের মধ্যে পড়ে নিত্যযাত্রী থেকে সাধারণ মানুষ। এই ঘটনার তীব্র নিন্দা করেন মুখ্যমন্ত্রী।

তিনি তোপ দাগেন, "তৃণমূল সরকারের উন্নয়নকে সহ্য করতে পারছে না। তাই গুন্ডামি করে ভেঙে দিচ্ছে সব।" এঘটনা কোনওভাবেই বরদাস্ত করা হবে না। পুলিস আইন অনুযায়ী ব্যবস্থা নেবে বলে হুঁশিয়ারি দেন মমতা। এমনকি মুখ্যমন্ত্রী আরও বলেন, "ঠিক করে আন্দোলন কর। বাংলার সরকার, শাসকদলও রাস্তায় নেমে আন্দোলন করছে। কিন্তু এভাবে হিংসাপূর্ণ আন্দোলনকে ধিক্কার জানাই।"

আরও পড়ুন, বনধে দফায় দফায় রেল অবরোধ; শুনশান হাওড়া স্টেশন, শিয়ালদহ শাখায় বহু জায়গায় দাঁড়িয়ে ট্রেন

আরও পড়ুন, কোথাও অটো ভাঙচুর; কোথাও কেড়ে নেওয়া হল বাসের চাবি, দেখুন অবরোধ-বিক্ষোভের খণ্ডচিত্র

বনধের জেরে এদিন পশ্চিমবঙ্গের জনজীবন ব্যাহত হওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। বলেন, "প্রতিটা বনধ ব্যর্থ হচ্ছে। তাও বছরে ৪টে করে বনধ ডেকে দেওয়া হচ্ছে। এই করতে করতে পার্টিটা সাইনবোর্ডে এসে ঠেকেছে।" রুষ্ট মুখ্যমন্ত্রী বাংলার সিপিআইএম নেতৃত্বের সঙ্গে তুলনা করেন কেরল সিপিআইএম-এরও। বলেন, "এর থেকে কেরলের সিপিআইএম অনেক ভালো।"

.