Summer Vacation: সরকারি 'ছুটি' নির্দেশিকা 'অমান্য' করেই খোলা নৈহাটি-তারকেশ্বরের স্কুল, চলছে পরীক্ষাও

অভিভাবকদের স্কুল খোলা থাকায় কোনও আপত্তি নেই। বরং তাঁরা কর্তৃপক্ষের সিদ্ধান্তের সঙ্গে 'সহমত' বলাই যায়।

Updated By: May 2, 2022, 01:04 PM IST
Summer Vacation: সরকারি 'ছুটি' নির্দেশিকা 'অমান্য' করেই খোলা নৈহাটি-তারকেশ্বরের স্কুল, চলছে পরীক্ষাও

নিজস্ব প্রতিবেদন : মানা হল না সরকারি 'ছুটি' নির্দেশিকা। গরমের ছুটি পড়ল না নৈহাটির ৩টি সরকারি স্কুলে। সরকারি নির্দেশ 'উপেক্ষা' করেই সেখানে পরীক্ষাও চলছে। একই ছবি তারকেশ্বরেও। সরকারি নির্দেশিকা 'অমান্য' করে তারকেশ্বরের বালিগরী অধরমনি দত্ত বিদ্যামন্দিরেও চলছে পরীক্ষা।

প্রবল গরমের জন্য ২ মে থেকে রাজ্যের সব স্কুলেই গরমের ছুটি ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। কিন্তু নৈহাটির ৩টি স্কুলে দেখা গেল অন্য ছবি। সেখানে মানা হল না রাজ্যের 'ছুটি' নির্দেশিকা। এমনকি নৈহাটি এই ৩ সরকারি স্কুল খুলে চলছে পরীক্ষাও। তবে অভিভাবকদের স্কুল খোলা থাকায় কোনও আপত্তি নেই। বরং তাঁরা কর্তৃপক্ষের সিদ্ধান্তের সঙ্গে 'সহমত' বলাই যায়।

অভিভাবকরা দাবি করছেন যে, "স্কুল খোলা আছে, থাক। পরীক্ষা হোক। কারণ এতদিন স্কুল বন্ধ থাকায় ক্ষতি হয়েছে বাচ্চাদের পঠনপাঠনের। বাচ্চারা মানসিকভাবে ভেঙে পড়ছে। তাই স্কুল অন্তত পরীক্ষা পর্যন্ত খোলা থাকুক। পরীক্ষাটা হোক। স্কুলের তরফে আমাদের সবার মতামত চাওয়া হয়েছিল। আমরা স্কুল খোলা রাখার পক্ষে সইও করেছি।" তবে এই বিষয়ে এখনও পর্যন্ত স্কুল কর্তৃপক্ষের তরফে কোনও বিবৃতি দেওয়া হয়নি।

অন্যদিকে, সরকারি নির্দেশিকা 'অমান্য' করে তারকেশ্বরের বালিগরী অধরমনি দত্ত বিদ্যামন্দিরেও এদিন পরীক্ষা চলছে। পঞ্চম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত ছাত্রছাত্রীদের পরীক্ষা চলছে বলে জানা গিয়েছে। এক্ষেত্রেও অভিভাবকদের সাথে মৌখিক আলোচনার ভিত্তিতে স্কুল খুলে রেখে পরীক্ষা নেওয়ার কথা জানিয়েছে কর্তৃপক্ষ।  স্কুল পরিচালন সমতির সভাপতি রবীন্দ্রনাথ চ্যাটার্জি বলেন, "সরকারি নির্দেশিকা অমান্য করে পরীক্ষা নেওয়া ঠিক হয়নি, ভুল হয়েছে।"

তবে একইসঙ্গে তিনি জানান, "ছাত্রছাত্রীদের সুবিধার কথা ভেবেই শেষদিনের পরীক্ষাটা নেওয়া হয়েছে। আর সেটা অভিভাবকদের সাথে মৌখিক আলোচনা করেই।" অভিভাবকরাও দাবি করেছেন, "পরীক্ষার সূচি ছুটি ঘোষণার আগেই স্থির হয়েছিল। আজ পরীক্ষার শেষ দিন। দেড় মাস পর একটা পরীক্ষা হলে ছাত্রছাত্রীদেরই অসুবিধায় পড়তে হবে। সেই কারণেই আজ পরীক্ষা দিচ্ছে ছাত্রছাত্রীরা।"

আরও পড়ুন, Garfa Murder: ১০ বছরের সম্পর্কে বিয়েতে 'জটিলতা', রেজিস্ট্রির ৭ দিন আগেই একসাথে লাঞ্চের পর প্রেমিকাকে খুন!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.