হিন্দু তোষণ করতে দিঘায় জগন্নাথ মন্দির গড়ার কথা ঘোষণা করেছেন মমতা, কটাক্ষ দিলীপের

গত সপ্তাহে দিঘা সফরে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেখানে পুরীর আদলে জগন্নাথ মন্দির তৈরির কথা ঘোষণা করেন। বলেন, পর্যটন দফতর থেকে বরাদ্দ করা হবে অর্থ। এদিন মুখ্যমন্ত্রীর সেই ঘোষণাকে কটাক্ষ করে দিলীপবাবু বলেন, 'সরকারি খরচে মন্দির তৈরি করা উচিত নয়। 

Updated By: Aug 26, 2019, 02:51 PM IST
হিন্দু তোষণ করতে দিঘায় জগন্নাথ মন্দির গড়ার কথা ঘোষণা করেছেন মমতা, কটাক্ষ দিলীপের

নিজস্ব প্রতিবেদন: লাগাতার মুসলিম তোষণের ফলে তৃণমূলের থেকে দূরে সরে গিয়েছে হিন্দুরা। তাই এবার পালটা হিন্দু তোষণের চেষ্টা করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। দিঘায় পুরীর ধাঁচে জগন্নাথ মন্দির তৈরির মুখ্যমন্ত্রীর ঘোষণাকে এই ভাষাতেই কটাক্ষ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সোমবার পূর্ব মেদিনীপুরের তমলুকে এক দলীয় কর্মসূচিতে দিলীপবাবু বলেন, মন্দির তৈরি সরকারের কাজ নয়। 

 

গত সপ্তাহে দিঘা সফরে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেখানে পুরীর আদলে জগন্নাথ মন্দির তৈরির কথা ঘোষণা করেন। বলেন, পর্যটন দফতর থেকে বরাদ্দ করা হবে অর্থ। এদিন মুখ্যমন্ত্রীর সেই ঘোষণাকে কটাক্ষ করে দিলীপবাবু বলেন, 'সরকারি খরচে মন্দির তৈরি করা উচিত নয়। হিন্দুদের জন্য কিছু একটা করতে মরিয়া হয়ে উঠেছেন মুখ্যমন্ত্রী। লাগাতার মুসলিম তোষণের ফলে হিন্দু ভোটব্যাঙ্ক তৃণমূলের থেকে দূরে সরে গিয়েছে। তাই এবার পালটা হিন্দু তোষণ শুরু করেছেন তিনি।' 

দিলীপবাবু এদিন বলেন, 'অযোধ্যায় রাম মন্দির সরকার তৈরি করছে না। তৈরি হচ্ছে সাধারণ মানুষের টাকায়। তৈরি করছে একটি ধর্মীয় সংস্থা।' 

ভিডিও কলে শনাক্ত, ভারতে JMB-র প্রধান ইজাজকে গয়ায় গ্রেফতার কলকাতা এসটিএফ-এর

দিঘাকে পর্যটনকেন্দ্র হিসাবে আরও আকর্ষণীয় করে তুলতে সেখানে জগন্নাথ মন্দির তৈরির কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিঘায় সমুদ্রস্নানের পাশাপাশি পুণ্যি অর্জনের সুযোগ করে দিতেই এই উদ্যোগ বলে দাবি করেন তিনি। দিলীপবাবুর পালটা দাবি, মন্দির পরিচালনায় সাহায্য করতে পারে সরকার। কিন্তু মন্দির তৈরি সরকারের কাজ নয়। দেশের ইতিহাসে এমনটা আগে কখনও ঘটেনি। 

.