Bongaon: আঙুলে কালি দেওয়ার পর জানতে পারলেন ভোটার লিস্টেই নাম নেই, বুথ থেকে বেরিয়ে কী বললেন বৃদ্ধ?

Lok Sabha Election 2024: ওই বৃদ্ধ বলেন, পঞ্চায়েত ভোটেও দিয়েছি গতবার। জীবনে এত ভোট দিয়েছি। কখনও এমন হয়নি। এবারই এমন হল। কাল আমারা বাড়িতে এরা কাগজ দিয়ে এল, বলল সকাল সকাল গিয়ে ভোট দিয়ে আসবেন

Updated By: May 20, 2024, 11:04 AM IST
Bongaon: আঙুলে কালি দেওয়ার পর জানতে পারলেন ভোটার লিস্টেই নাম নেই, বুথ থেকে বেরিয়ে কী বললেন বৃদ্ধ?

মনোজ মণ্ডল: আঙ্গুলে ভোটের কালি লাগানো হল কিন্তু ভোট দেওয়া হল না। ভোট না দিয়ে ভোটকেন্দ্র থেকে ফিরে আসতে হল এক বৃদ্ধকে। ঘটনাটি বনগাঁ  লোকসভা কেন্দ্রের ছয়ঘড়িয়া ঠাকুর হরিদাস স্কুলের ১৫২ নম্বর বুথের। বৃদ্ধ তারাপদ কর্মকার(৯৫) জানান, ভোট দিতে গিয়ে ভোটকেন্দ্রে প্রবেশ করার পর আঙুলে ভোটের বোতাম টেপার আগেই বলা হয় তাঁর নাম ভোটার লিস্টে নেই। এনিয়ে রীতিমত চিন্তায় পড়েছেন বৃদ্ধ। তারাপদ বাবুর অভিযোগ আমি বেঁচে থাকতেও আমার নাম কিভাবে কাটা গেল? গত পঞ্চায়েত ভোটেও ভোট দিয়েছেন।

আরও পড়ুন-'যান, একদম বাড়ি চলে যান', তৃণমূলের বিরুদ্ধে ভুয়ো এজেন্ট বসানোর অভিযোগ লকেটের

ভোট কেন্দ্রে প্রবেশ করার পর আঙ্গুলে কালি লাগিয়ে ভোট না দিতে পারায় এনিয়ে প্রশ্ন উঠছে। এ বিষয়ে দায়িত্বে থাকা প্রিসাইডিং অফিসারের সাথে কথা বলতে চাইলে ক্যামেরার সামনে তিনি কোন রকম বক্তব্য দেননি। তবে তিনি জানান এটি একটি ভুল। আমরা আঙুলে কালি লাগানোর পর জানতে পারি ওনার নাম ভোটার লিস্ট থেকে কেটে গেছে। কর্তৃপক্ষকে জানিয়েছি বিষয়টি।

ভোট না দিতে পেরে ক্ষুব্ধ তারাপদ কার্মকার(৯৫)। সংবাদমাধ্য়মে তিনি বলেন, ভেতরে আঙুল কালি দিল, তার পর বলছে আপনার নাম নেই। নাম কেটে গিয়েছে। ভোটের তালিকায় যে আমার নাম নেই তা এখানে এসে বুঝতে পারলাম। প্রতিবার ভোট দিচ্ছি, পঞ্চায়েত ভোটেও দিয়েছি গতবার। জীবনে এত ভোট দিয়েছি। কখনও এমন হয়নি। এবারই এমন হল। কাল আমারা বাড়িতে এরা কাগজ দিয়ে এল, বলল সকাল সকাল গিয়ে ভোট দিয়ে আসবেন। এখন ভোট দিতে এসে দেখি এমন কাণ্ড।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.