Mangala Haat: আগুনের ভিতর থেকে মাথা তুলে দাঁড়াল মঙ্গলা! ১৭ দিন পরে চালু পোড়া হাট...

Howrah Mangala Haat: গত ২০ জুন মধ‍্যরাতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে যায় মঙ্গলা হাটের প্রায় আড়াই হাজারেরও বেশি দোকান। সেই জায়গা পরিষ্কার করে ব্যবসায়ীদের পুনরায় দোকান নিয়ে বসতে ১৭ দিন কেটে গেল।

Updated By: Aug 7, 2023, 01:31 PM IST
Mangala Haat: আগুনের ভিতর থেকে মাথা তুলে দাঁড়াল মঙ্গলা! ১৭ দিন পরে চালু পোড়া হাট...

দেবব্রত ঘোষ: ফের চালু হল হাওড়ার মঙ্গলা হাট। বিধ্বংসী অগ্নিকাণ্ডের পর ধীরে ধীরে এবার সেজে উঠছে হাওড়ার পোড়া মঙ্গলা হাট। আজ, সোমবার থেকে ব‍্যবসায়ীরা এই হাটে ত্রিপল টাঙিয়ে তাঁদের জন্য নির্দিষ্ট জায়গায় নতুন করে ব‍্যবসা শুরু করলেন।

আরও পড়ুন: Jhargram: জল বাড়ছে, আতঙ্ক চোখে-মুখে! ভেসে যাবে এলাকা?

গত ২০ জুন মধ‍্যরাতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে গিয়েছিল মঙ্গলা হাটের প্রায় আড়াই হাজারেরও বেশি দোকান। সেই জায়গা পরিষ্কার করে ব্যবসায়ীদের পুনরায় দোকান নিয়ে বসতে ১৭ দিন কেটে গেল। যদিও এখনও সম্পূর্ণ জায়গা পরিষ্কার না হওয়ায় সব ব‍্যবসায়ীরা এখনও বসতে পারেননি। তা হলেও সোমবার থেকে প্রায় ৭৫ শতাংশ ব্যবসায়ীরা তাঁদের ব্যবসা শুরু করে দিতে পেরেছেন।

হৃষীকেশ সাহা নামে এক ব্যবসায়ী জানান, প্রশাসনের ভূমিকায় তাঁরা খুশি। হাওড়া পুরসভা ও পুলিস প্রসাশনের সাহায্য না পেলে এত তাড়াতাড়ি ব্যবসা শুরু করা যেত না। তবে আগের মতো বিকিকিনি শুরু হতে বা স্বাভাবিক হতে এখনও বেশ কিছুদিন সময় লাগবে বলে জানান ব্যবসায়ীরা। ব্যবসায়ীদের আশা, পুজোর মধ‍্যেই ফের জমে উঠবে এই হাট। 

আরও পড়ুন: BJP Leader Death: খুন হয়েছেন বিজেপি নেতা, এফআইআর-এ দাবি বাবার

এদিকে সিআইডি ও ফরেন্সিক দলকে যে তদন্তভার দেওয়া হয়েছিল তা যথাযথ ভাবে করার দাবি জানিয়েছে ব্যবসায়ী সমিতি। পোড়াহাট ব্যবসায়ী সংগ্রামী সমিতির যুগ্ম সম্পাদক সাগর জয়সওয়াল জানান, মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন যে, জমি অধিগ্রহণ করে পাকাপাকিভাবে বানিয়ে দেওয়া হবে এই হাট। তা যেন খুব দ্রুত করা হয়। যেন অনুদানেরও ব্যবস্থা করা হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.