জেলের ভিতর একাকিত্ব কাটাতে জপের মালা ধরেছেন মনুয়া

যে যৌবনের তেজে মনুয়া প্রেমিকের সঙ্গে ঘর বাঁধতে স্বামীকে খুন করার সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন আজ তা স্তিমিত। জেলের কুঠুরির মধ্যে দীর্ঘায়িত দিনগুলো যেন কিছুতেই কাটতে চাইছে না তার। 

Updated By: Dec 13, 2018, 06:48 PM IST
জেলের ভিতর একাকিত্ব কাটাতে জপের মালা ধরেছেন মনুয়া

নিজস্ব প্রতিবেদন: প্রায় দেড় বছরের বন্দিজীবনে ক্রমশ স্থবির হয়েছে সময়। স্বামী অনুপম সিংহকে হত্যার ষড়যন্ত্রে যুক্ত থাকার অভিযোগে কারাবন্দি মনুয়া মজুমদার তাই হাতে নিয়েছেন জপের মালা। ওদিকে আদালতে অনুমপম হত্যাকাণ্ডের শুনানি শেষ পর্যায়। 

গ্রেফতারির কয়েকদিন পর থেকে দমদমের সেন্ট্রাল জেলই হয়েছে মনুয়ার স্থায়ী ঠিকানা। সেই মনুয়া যে প্রেমিককে দিয়ে স্বামীকে শুধু খুনই করায়নি, ফোনের উলটোপাশে কান পেতে শুনেছিল তার শেষ আর্তনাদ। গত বছর ২ মে বারাসতে নিজের বাড়িতে খুন হন অনুপম সিংহ নামে এক যুবক। 

ঘটনায় গ্রেফতার করা হয় তাঁর স্ত্রী মনুয়া মজুমদারকে। মনুয়াকে জেরা করে তদন্তকারীরা জানতে পারে, প্রেমিক অজিত রায়কে দিয়ে অনুপমকে খুন করিয়েছে মনুয়া। ঘটনায় আলোচনার ঝড় ওঠে রাজ্যজুড়ে। মুখে মুখে ফিরতে থাকে চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ডের কাহিনী। 

হাসপাতালে অজ্ঞান মেয়ের জ্ঞান ফেরাতে গিয়েই মা ঝলসে দিল মুখ!

জেল সূত্রে খবর, যে যৌবনের তেজে মনুয়া প্রেমিকের সঙ্গে ঘর বাঁধতে স্বামীকে খুন করার সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন আজ তা স্তিমিত। জেলের কুঠুরির মধ্যে দীর্ঘায়িত দিনগুলো যেন কিছুতেই কাটতে চাইছে না তার। 

অনিশ্চিত ভবিষ্যতের আশঙ্কায় মাঝেমাঝেই নিজের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলছিলেন তিনি। তখনই তাঁকে জপতপের পরামর্শ দেন কারারক্ষীরা। সেইমতো হাতে জপের মালা নিয়েছেন মনুয়া। জেলজীবনের নিঃসঙ্গতায় মনুয়ার সঙ্গী এখন একটা জপের মালা। 

 

.