কালীপুজোয় হল না! দক্ষিণেশ্বরে মেট্রো পৌঁছবে শিগগির, ভিডিয়ো পোস্ট করে জানালেন রেল মন্ত্রী

নর্থ-সাউথ মেট্রো সম্প্রসারণের কাজ অনেকটাই এগিয়ে গিয়েছে। স্টেশন ও অন্য দিকে কাজ শেষ হলেও সিগনালিং-এ কাজ এখনও বাকি। 

Updated By: Nov 15, 2020, 06:59 PM IST
কালীপুজোয় হল না! দক্ষিণেশ্বরে মেট্রো পৌঁছবে শিগগির, ভিডিয়ো পোস্ট করে জানালেন রেল মন্ত্রী

নিজস্ব প্রতিবেদন- শোনা যাচ্ছিল, কালী পুজোতেই দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো পৌঁছবে। তার জন্য মেট্রো কর্তৃপক্ষ জোরকদমে কাজও করছিল। কিন্তু শেষমেশ কালী পুজো ও দীপাবলিতে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো পৌঁছয়নি। সিগনালিং-এ ব্যবহার হবে এমন কিছু যন্ত্রাংশ জার্মানি থেকে আসার কথা ছিল। সেই যন্ত্রাংশ সময় মতো এসে পৌছয়নি। তাই কাজে দেরি হয়েছে। তবে একটা সময় যে গতিতে কাজ এগোচ্ছিল তাতে মেট্রো কর্তৃপক্ষ ভেবেছিল, কালী পুজোতেই কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো পরিষেবা দেওয়া সম্ভব হবে। কিন্তু শেষবেলায় কাজে দেরি হয়ে যায়।

নোয়াপাড়া, বরাহনগর, দক্ষিণেশ্বর পর্যন্ত চার কিমি রাস্তা। নর্থ-সাউথ মেট্রো সম্প্রসারণের কাজ অনেকটাই এগিয়ে গিয়েছে। স্টেশন ও অন্য দিকে কাজ শেষ হলেও সিগনালিং-এ কাজ এখনও বাকি। আর তাই চলতি বছরে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো পৌঁছনোর সম্ভাবনা খুবই কম। তবে সামনের বছরের শুরুতেই দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো পৌঁছবে বলে আশা করছে কর্তৃপক্ষ। লকডাউনের মধ্যেও দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো সম্প্রসারণের কাজ হয়েছে। লাইন পাতা থেকে শুরু করে স্টেশন সাজানো, সবই হয়েছে এই সময়। তবে কিছু যন্ত্রপাতি সময় মতো না পাওয়াতেই কাজ শেষ হয়নি।

আরও পড়ুন-  রঘুনাথপুরের বাড়িতে আজ ফিরছে কফিনবন্দি ছেলের দেহ, শহিদ সুবোধ ঘোষকে শ্রদ্ধার্ঘ রাজ্যপালের

এদিন রেল মন্ত্রী পীযূশ গোয়েল ফেসবুকে একটি ভিডিয়ো শেয়ার করেছেন। সেইসঙ্গে তিনি জানিয়েছেন, দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো সম্প্রসারণের কাজ হচ্ছে দ্রুতগতিতে। শিগগির কাজ শেষ হবে। তার পরই ভক্তরা দক্ষিণেশ্বরে পুজে দিতে যেতে পারবেন অপেক্ষাকৃত কম সময়ে। এমনকী দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো চলাচল শুরু হলে যাত্রীরা আরামদায়ক যাত্রাও উপভোগ করতে পারবেন বলে জানান তিনি। 

.