রাজনৈতিক হিংসা নিয়ে উদ্বিগ্ন কেন্দ্র, রিপোর্ট দেওয়ার আগে Dhankhar-র সঙ্গে বৈঠকে স্বরাষ্ট্র সচিব

ভোটের ফলাফল প্রকাশ হওয়ার পর রাজ্যে রাজনৈতিক হিংসা নিয়ে আগেই সরব হয়েছিলেন রাজ্যপাল

Updated By: May 7, 2021, 12:42 PM IST
রাজনৈতিক হিংসা নিয়ে উদ্বিগ্ন কেন্দ্র, রিপোর্ট দেওয়ার আগে Dhankhar-র সঙ্গে বৈঠকে স্বরাষ্ট্র সচিব

নিজস্ব প্রতিবেদন: ভোট পরবর্তি হিংসা নিয়ে রাজ্যের কাছে রিপোর্ট তলব করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। পাশাপাশি বৃহস্পতিবার রাজ্যে কেন্দ্রীয় প্রতিনিধি দল পাঠিয়েছে অমিত শাহর মন্ত্রক। সেই প্রতিনিধি দল আজ রাজভবনে বৈঠক করল রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে। প্রতিনিধি দলের নেতৃত্বে রয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রকের অতিরিক্ত সচিব গোবিন্দ মোহন।

আরও পড়ুন-তামিলনাড়ু  মন্ত্রিসভায় পাশাপাশি বসবেন স্ট্যালিন, গান্ধী এবং নেহরু

শুক্রবার সকাল দশটায় রাজভবনে হাজির হয় কেন্দ্রীয় প্রতিনিধি দল। তাঁদের আসার কথা আগেই টুইট করে জানিয়েছিলেন রাজ্যপাল(Jagdeep Dhankhar)। দিল্লি ফিরে ওই প্রতিনিধিদল কেন্দ্রকে রিপোর্ট দেবে।

রাজ্যপালের কাছে থেকেও রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রিপোর্ট চেয়েছে কেন্দ্র। রাজ্যপাল ও কেন্দ্রীয় প্রতিনিধি দলের কাছ থেকে রিপোর্ট পেয়ে কেন্দ্র কী ব্যবস্থা নেয় সেটাই দেখার। তবে তার আগে রাজ্যপালের সঙ্গে কেন্দ্রীয় প্রতিনিধি দলের বৈঠককে বেশ গুরুত্ব দিয়েই দেখছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন-আরও বাড়ল দৈনিক সংক্রমণ সংখ্যা! ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লক্ষ ১৪ হাজার ১৮৮ জন

ভোটের ফলাফল প্রকাশ হওয়ার পর রাজ্যে রাজনৈতিক হিংসা নিয়ে আগেই সরব হয়েছিলেন রাজ্যপাল। এনিয়ে তিনি রাজ্য প্রশাসনকেও সতর্ক করেন। প্রধানমন্ত্রীর(Narendra Modi) দফতরেও রাজ্যের পরিস্থিতি নিয়ে রিপোর্ট দেন।  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও এনিয়ে ব্যবস্থা নেওয়া কথা বলেন। এমনকি মমতা বন্দ্যোপাধ্যায় শপথ নেওয়ার পর তাঁর ভাষণে যেখানে রাজনৈতিক হিংসা থামানো ও কোভিড মোকাবিলার কথা বলেছিলেন সেখানে রাজ্যপাল তাঁর ভাষণে শুধু হিংসার কথাই তুলে ধরেন। ফলে ভাষণ শেষ হয়ে গেলেও মাইক তুলে নিয়ে ফের বলতে বাধ্য হন, পুলিস প্রশাসন তাঁর হাতে ছিল না।
 

.