Anish Khan: আনিসের গ্রামে ঢোকার মুখে 'গো-ব্যাক' স্লোগান, বিক্ষোভের মুখে Firhad

নিহত ছাত্রনেতার বাড়িতে ঢুকতেই পারলেন না মন্ত্রী।

Updated By: Mar 25, 2022, 09:07 PM IST
Anish Khan:  আনিসের গ্রামে ঢোকার মুখে 'গো-ব্যাক' স্লোগান, বিক্ষোভের মুখে Firhad

নিজস্ব প্রতিবেদন: ঘটনার ৪২ দিন পর কেন গ্রামে গেলেন? রামপুরহাটকাণ্ডে (Rampurhat Arson) যেদিন সিবিআই তদন্তের নির্দেশ দিল হাইকোর্ট, সেদিন আমতায় নিহত ছাত্রনেতা আনিস খানের (Anish Khan) বাড়িতে যাওয়ার বিক্ষোভের মুখে পড়লেন মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)। দফায় দফায় পথ অবরোধ করলেন গ্রামবাসীরা। উঠল গো-ব্যাক স্লোগানও।

গভীর রাতে পুলিস পোশাকে কারা এসেছিল বাড়িতে? কারা খুন করল ছাত্রনেতা আনিস খানকে? ফেব্রুয়াসি মাসে উত্তাল হয়ে উঠেছিল রাজ্য। ঘটনার তদন্তে নামে সিট(SIT) বা বিশেষ তদন্তকারী দল। গ্রেফতার করা হয় হোমগার্ড কাশীনাথ বেরা ও সিভিক ভলান্টিয়ার প্রীতম ভট্টাচার্যকে। স্রেফ কবর তুলে আনিস খানের দেহের দ্বিতীয়বার ময়নাতদন্তই নয়, হাইকোর্টে ইতিমধ্যেই রিপোর্ট জমা দিয়েছে সিট। নিহতের পরিবারের লোকেরা অবশ্য সিবিআই তদন্তের দাবিতেই অনড় এখনও।

আরও পড়ুন:Rampurhat Arson: পুলিসি হেফাজত আনারুলের, একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রুজু

জানা গিয়েছে, গ্রামে তখন একটি ধর্মীয় অনুষ্ঠান চলছিল। এদিন বিকেলে আনিস খানের পরিবারের সঙ্গে দেখা করতে আমতার সারদা দক্ষিণ পাড়া এলাকায় পৌঁছন মন্ত্রী ফিরহাদ হাকিম। কিন্তু গ্রামের ঢোকার মুখেই গ্রামবাসীদের বিক্ষোভের মুখে পড়েন তিনি। মন্ত্রীর গাড়ি ঘিরে ধরে গ্রামবাসীরা। পথ অবরোধ করা হয়। সঙ্গে 'গো-ব্যাক' স্লোগান। 

তারপর? আনিস খানের বাড়িতে আর ঢুকতে পারেননি ফিরহাদ হাকিম। বরং বিক্ষোভের জেরে ফিরতে যেতে হয় তাঁকে। মন্ত্রীর দাবি, যাঁরা বিক্ষোভ দেখিয়েছেন, তাঁরা সকলেই বহিরাগত।  এর আগে, সকালে আনিস খানের বাড়িতে গিয়েছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী ও সিপিএম পলিটব্যুরো সদস্য হান্নান মোল্লা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.