WB Weather Update: কলকাতা-সহ দক্ষিণের সব জেলাতেই বাড়বে বৃষ্টি, ভারী বর্ষণ কোন কোন জেলায়?

WB Weather Update: মৌসুমী অক্ষরেখা সক্রিয় হিমালয় সংলগ্ন এলাকায়। কলকাতায় আজ ও কাল মাঝারি বৃষ্টির সম্ভাবনা। মূলত মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে। বৃষ্টি বন্ধ হলেই আর্দ্রতা জনিত অস্বস্তি বাড়বে

Updated By: Aug 16, 2023, 08:17 AM IST
WB Weather Update: কলকাতা-সহ দক্ষিণের সব জেলাতেই বাড়বে বৃষ্টি, ভারী বর্ষণ কোন কোন জেলায়?

অয়ন ঘোষাল: দক্ষিণবঙ্গে এখনও বৃষ্টির ঘাটতি রয়েছে অনেকটাই। সেই ঘাটতি কিছুটা হলেও পূরণ করতে পারে আজ ও কালকের বৃষ্টি। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আজ ও কাল বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে হাওয়া অফিস। উপকূলের দু-একটি জেলায় ভারী বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন-স্বপ্নদীপের মৃত্যুর পেছনে র‌্যাগিং! প্রাথমিক তদন্তে মিলল গুরুত্বপূর্ণ তথ্য

বৃষ্টির কারণে আজ ও কাল তাপমাত্রা কিছুটা কমবে। তবে ১৮ তারিখ থেকে আবার তাপমাত্রা বাড়বে দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে মাঝারি বৃষ্টি চলবে। বিক্ষিপ্তভাবে বৃহস্পতিবার পর্যন্ত ভারী বা মাঝারি বৃষ্টি হতে পারে। উপরের দিকের ৫ জেলায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টির পূর্বাভাস। দক্ষিণ পশ্চিম বাংলাদেশ একটি ঘূর্ণাবর্ত ক্রমশ দক্ষিণবঙ্গের দিকে সরছে।

মৌসুমী অক্ষরেখা সক্রিয় হিমালয় সংলগ্ন এলাকায়। কলকাতায় আজ ও কাল মাঝারি বৃষ্টির সম্ভাবনা। মূলত মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে। বৃষ্টি বন্ধ হলেই আর্দ্রতা জনিত অস্বস্তি বাড়বে। দক্ষিণবঙ্গে সামগ্রিকভাবে এখনো বৃষ্টির ঘাটতি ২৮ শতাংশের মতো। আগামী দু'দিনের বৃষ্টিতে ঘাটতি সেভাবে পূরণ হওয়ার নয় বলেই মনে করেন আবহাওয়াবিদরা।

কাল দিনের ও রাতের তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি করে বেশি ছিল। আজ ও কাল তা কমার সম্ভাবনা। কাল দিনের তাপমাত্রা ৩২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। কাল রাতের তাপমাত্রা ২৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাস্পের পরিমাণ ৭১-৯৫ শতাংশ। গত ২৪ ঘন্টায় আলিপুরে ২২.৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.