নিম্নচাপের জেরে রবিবার দিনভর চলবে বৃষ্টি, সোমবার বিকেলে আবহাওয়ার উন্নতি

আবহাওয়াবিদরা জানাচ্ছেন,  নিম্নচাপটি ক্রমশ দুর্বল হয়ে বাংলাদেশের দিকে সরছে। নিম্নচাপ সরে গেলেই আগামী চার-পাঁচদিনের মধ্যে ফের পারদ নামবে।

Updated By: Dec 10, 2017, 09:10 AM IST
নিম্নচাপের জেরে রবিবার দিনভর চলবে বৃষ্টি, সোমবার বিকেলে আবহাওয়ার উন্নতি

নিজস্ব প্রতিবেদন : বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের জেরে রবিবার সকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে কলকাতা ও বিভিন্ন জেলায়। আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, নিম্নচাপের জেরে রবিবার সারাদিনই বৃষ্টি চলবে দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে। বৃষ্টির পূর্বাভাস রয়েছে হাওড়া, হুগলী, নদীয়াতেও। সোমবার বিকেলের আগে অবস্থার উন্নতি হওয়া সম্ভব নয় বলেই জানাচ্ছে হাওয়া অফিস।

আবহাওয়া দফতরের তরফে পূর্বাভাস ছিল, ডিসেম্বরের মাঝ সপ্তাহ থেকেই জাঁকিয়ে ঠান্ডা পড়তে চলেছে। এদিকে জোলো হাওয়ার কারণে বর্তমানে বাধা পাচ্ছে উত্তুরে হাওয়া। ফলে শীতের গতিও এখন মন্থর। তবে আবহাওয়াবিদরা জানাচ্ছেন,  নিম্নচাপটি ক্রমশ দুর্বল হয়ে বাংলাদেশের দিকে সরছে। নিম্নচাপ সরে গেলেই আগামী চার-পাঁচদিনের মধ্যে ফের পারদ নামবে। কমবে তাপমাত্রাও। সেক্ষেত্রে একধাক্কায় তাপমাত্রা ১৬ ডিগ্রিতে নেমে যেতে পারে বলে জানাচ্ছেন আবহাওয়াবিদরা।

আরও পড়ুন, কলকাতার হাসপাতালে ডেঙ্গিতে মৃত্যু শিশুর, অভিযোগ হয়রানির

এদিকে ঝড়বৃষ্টির কারণে সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে মত্স্যজীবীদের। খারাপ আবহাওয়ার জন্য পর্যটকদেরও সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। 

.