Municipal Election: পাহাড়ের পুরভোটে তৃণমূলের সঙ্গে গাঁটছড়া মোর্চার, প্রার্থীতালিকায় আধিপত্য গুরুংপন্থীদের

দুই শিবিরের তরফে ঠিক করা হয়েছে পুরসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস লড়াই করবে ১০ আসনে

Updated By: Feb 7, 2022, 02:57 PM IST
Municipal Election: পাহাড়ের পুরভোটে তৃণমূলের সঙ্গে গাঁটছড়া মোর্চার, প্রার্থীতালিকায় আধিপত্য গুরুংপন্থীদের

নিজস্ব প্রতিবেদন: পাহাড়ের পুরভোটে তৃণমূলের সঙ্গে আসন সমঝোতা করে ফেলল মোর্চা। পুরসভা নির্বাচনে পাহাড়ে ২২ আসনে লড়াই করবে মোর্চা। অন্যদিকে, ১০ আসনে লড়াই করবে তৃণমূল কংগ্রেস।

দার্জিলিং পুরসভার ৩২ আসনে ভোটে আসন্ন। বিধানসভা নির্বাচনে পাহাড়ের তিন আসনে মোর্চার সঙ্গে সমঝোতা হয়েছিল তৃণমূল কংগ্রেসের। দেখার বিষয় ছিল পুরভোটে কী করে মোর্চা ও ঘাসফুল শিবির। এবার পুরসভা নির্বাচনের আসন সমঝোতায় পৌঁছল তৃণমূল কংগ্রেস ও মোর্চা।

দুই শিবিরের তরফে ঠিক করা হয়েছে পুরসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস লড়াই করবে ১০ আসনে। অন্যদিকে, মোর্চা লড়বে ২২ আসনে। লক্ষ্যনীয় বিষয় হল মোর্চার প্রার্থীতালিকায় প্রাধান্য বেশি মোর্চার গুরুংপন্থীদের।  ফলে বিনয় তামাং তৃণমূলে এলেও প্রার্থীতালিকায় গুরুংপন্থীদের আধিপত্য বেশি।

আরও পড়ুন-'ওয়েটের দরকার নেই, আপনারাই রোলিং স্টোন', অভিষেককে সপাটে জবাব অধীরের

বিমল গুরুংয়ের(Bimal Gurung) সঙ্গে বিনয় তামাংয়ের(Binay Tamang) গোষ্ঠীদ্বন্দ্বের ফলে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে সুবিধে করতে পারেনি মোর্চা(GJM)। পাহাড়ের ৩ আসনের মদ্যে ২ দখল করে বিজেপি। একটি আসন পায় বিনয়পন্থী মোর্চা। এখন তৃণমূলে যোগ দিয়েছেন বিনয় তামাং। অন্যদিকে, বিনয় তামাং-এর অনুগামী অনীত থাপা নতুন দল গঠন করেছেন। সেই দলকে সমর্থন করার কথা জানিয়েছিল তৃণমূল কংগ্রেস। ফলে গোর্খা জনমুক্তি মোর্চার রাশ এখন অনেকটাই বিমাল গুরুয়ের হাতে। 

শিলিগুড়ি পুরসভা নির্বাচনের(Siliguri Municipal Election) আগে মোর্চা ঘোষণা করে দেয় যে তারা এবার পুরভোটে তৃণমূলকেই সমর্থন করবে। গত ১২ জানুয়ারি মোর্চা নেতা রোশন গিরি জানিয়ে দেন শিলিগুড়ির ৪৭ ওয়ার্ডে তৃণমূল প্রার্থীদের সমর্থন করবে মোর্চা। এবার দার্জিলিং পুরভোটেও গাঁটছড়া বাঁধল দুই দলের মধ্যে।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.