নাড্ডার কনভয়ে 'হামলা'র ইস্যুতে ফের মুখ্যসচিব, ডিজিপিকে তলব কেন্দ্রের

আজ ফের বিকেল সাড়ে পাঁচটায় মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এবং ডিজিপিকে তলব করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। 

Updated By: Dec 18, 2020, 01:12 PM IST
নাড্ডার কনভয়ে 'হামলা'র ইস্যুতে ফের মুখ্যসচিব, ডিজিপিকে তলব কেন্দ্রের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ডেপুটেশন আবহের মধ্যেই কেন্দ্র-রাজ্য সংঘাত তুঙ্গে। আজ ফের বিকেল সাড়ে পাঁচটায় মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় (Alapan Banerjee) এবং ডিজিপিকে (DGP) তলব করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক (Ministry of Home affaire)। যদিও রাজ্যের তরফে জানানো হয়েছে এই মুহুর্তে যা পরিস্থিতি এবং কাজের চাপ রয়েছে সে ক্ষেত্রে কোনওভাবেই ডিজিপি এবং মুখ্যসচিবকে ছাড়া যাবে না।

'মহামারী আবহে' যদিও ভিডিয়ো কনফারেন্সিং-এ বৈঠকের প্রস্তাব দিয়েছে রাজ্য (West Bengal)। শেষ পাওয়া খবর অনুযায়ী রাজ্যের প্রস্তাব মেনে নিয়ে ভিডিয়ো কনফারেন্সেই রাজি হয়েছে কেন্দ্র। আজ বিকেল সাড়ে পাঁচটায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করবেন রাজ্যের মুখ্যসচিব এবং ডিজিপির সঙ্গ।

আরও পড়ুন:  তৃণমূলের সঙ্গে সম্পর্ক শেষ, কমানো হল Jitendra Tiwari র নিরাপত্তা

নাড্ডার (JP Nadda) দু-দিনের রাজ্যসফরে কার্যত রণক্ষেত্রে পরিণত হয়েছিল রাজ্য। তাঁকে ঘিরে দফায় দফায় বিক্ষোভ দেখানোর অভিযোগ ওঠে। আর তার ওপর 'হামলা'র অভিযোগেই কড়া পদক্ষেপ করে কেন্দ্র। এর আগে ১৪ ডিসেম্বর রাজ্যের মুখ্যসচিব এবং ডিজিকে দিল্লিতে তলব করেছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

যদিও নাড্ডা-কাণ্ডে স্বরাষ্ট্রমন্ত্রককে (MHA) চিঠি দিয়ে পশ্চিমবঙ্গ সরকার জানায়, দিল্লিতে যাচ্ছেন না ডিজি ও মুখ্যসচিব। মুখ্যসচিবের স্বাক্ষর সম্বলিত একটি দীর্ঘ চিঠিতে রাজ্য সরকার জেপি নাড্ডার সফরে তাঁদের দায়িত্ব, ভূমিকা ও হামলা-পরবর্তী তদন্তমূলক কাজকর্মের বিস্তারিত খতিয়ান ব্যাখ্যা করেছে এবং চিঠির একেবারে শেষে অত্যন্ত বিনয়ের সঙ্গে জানিয়ে দিয়েছে, যেহেতু রাজ্য সরকার গোটা বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছে, ফলে মিটিংয়ে 'স্টেট অফিসিয়ালস'দের নিয়ে কেন্দ্রের বসাটা এই মুহূর্তে নিষ্প্রয়োজন।

.