রণজয় সিংহ: মালদার বামনগোলা থানা এলাকার পাকুয়াহাটে দুই মহিলাকে ভরা হাটে বিবস্ত্র করে মারধরের ঘটনায় রাজ্য সরকারকে তিন লক্ষ টাকা করে দুই মহিলাকে মোট ছয় লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিল জাতীয় মানবাধিকার কমিশন। প্রসঙ্গত চলতি বছর জুলাই মাসে চোর অপবাদে মালদার বামন গোলার পাকুয়াহাটে দুই মহিলাকে বিবস্ত্র করে মারধরের ঘটনা ঘটে। সোশ্যাল মিডিয়া সেই ভিডিও ভাইরাল হওয়ার পরই নড়েচড়ে বসে পুলিশ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রথমে পুলিশের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ ওঠে। এই ঘটনায় বামনগোলা থানার আইসি সহ চার পুলিশ আধিকারিককে তাদের কর্তব্য থেকে সরিয়ে দেওয়া হয়। এরপরই ওই দুই মহিলার হয়ে মালদা জেলা আদালতের বিশিষ্ট আইনজীবী তথা বিজেপির উত্তর মালদা সাংগঠনিক জেলার সভাপতি উজ্জ্বল দত্ত ও মালদা জেলা আদালতের আরেক আইনজীবী অমিতাভ মৈত্র পুলিশ প্রশাসনের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে জাতীয় মানবাধিকার কমিশনে মামলা দায়ের করে।


তার পরিপ্রেক্ষিতেই জাতীয় মানবাধিকার কমিশন রাজ্য সরকারকে এই নির্দেশ দিয়েছে। তৃণমূলের পক্ষ থেকে দাবি করা হয়েছে যদি কোন সংস্থা সরকারকে এই নির্দেশ জারি করে নিশ্চয় সরকার তা খতিয়ে দেখে পালন করবে। এই রাজ্যে ক্ষতিপূরণ পাওয়া যায়। কিন্তু বিজেপি শাসিত রাজ্যে অনেক অপরাধ হয় কিন্তু সেখানে কোনো ক্ষতিপূরণ জোটে না।


আরও পড়ুন, Siddiqullah Chowdhury: রাতে সরকারি হাসপাতালে পায়ের এক্স-রে হল না, ক্ষুব্ধ রাজ্যের মন্ত্রী



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের  AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)