একদিনে আক্রান্ত প্রায় ৩০০০! মুখ্যমন্ত্রীর দাবি, 'রাজ্যে করোনায় মৃত্যু হার ২.২ শতাংশ'

গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনার শিকার হয়েছেন ৫৬ জন। রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা এরফলে বেড়ে দাঁড়িয়েছে ১,৯০২ জন।

Reported By: সুতপা সেন | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Aug 6, 2020, 10:28 PM IST
একদিনে আক্রান্ত প্রায় ৩০০০! মুখ্যমন্ত্রীর দাবি, 'রাজ্যে করোনায় মৃত্যু হার ২.২ শতাংশ'
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে একদিনে করোনা আক্রান্ত প্রায় ৩০০০ ছুঁই ছুঁই। গত ২৪ ঘণ্টায় এরাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২,৯৫৪ জন। এরফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৬,৭৫৪ জন। এই মুহূর্তে হাসপাতালে চিকিৎসাধীন সক্রিয় আক্রান্ত ২৩,৮২৯ জন। 

তবে সামান্য স্বস্তি দিয়ে কমেছে মৃত্যু হার। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনার শিকার হয়েছেন ৫৬ জন। রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা এরফলে বেড়ে দাঁড়িয়েছে ১,৯০২ জন। তবে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়াও পেয়েছেন বহুজন। গত ২৪ ঘণ্টায় ২,০৬১ জন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। বৃহস্পতিবারের বুলেটিন অনুযায়ী, এখনও পর্যন্ত মোট ৬১,০২৩ জন করোনার সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠে হাসপাতাল থেকে বাড়ি ফিরে গিয়েছেন। ডিসচার্জ রেটও যথেষ্ট স্বস্তিজনক, ৭০.৩৪ শতাংশ। 

প্রসঙ্গত, এদিন মুখ্যমন্ত্রী সাংবাদিক বৈঠকে বলেন, "ডিসচার্জ রেট আমাদের রাজ্যে খুব ভালো আছে। অনেক মানুষ আছেন যাদের নানা সমস্যা আছে, তাঁরাও করোনা আক্রান্ত হয়ে ভর্তি হচ্ছেন। পরে তারা মারা যাচ্ছেন। ৮৭.০৬% মানুষ অন্য  রোগে আক্রান্ত ছিলেন, যাঁরা মারা গিয়েছেন। আমাদের রাজ্যে করোনায় মৃত্যু হার ২.২ শতাংশ।" একইসঙ্গে মুখ্যমন্ত্রী আরও বলেন, "আগামী দিনে যাতে রোগ সম্পূর্ণ কমিয়ে দেওয়া যায়, তারজন্য আমরা সব কাজ করছি। বেশ কিছু রাজ্য টেস্ট কমিয়ে দেওয়ার কথা বললেও আমরা টেস্ট কমিয়ে দিচ্ছি না। কারণ আমাদের লক্ষ্য আগামী দিনে রোগ কমিয়ে আনা। এর জন্য আক্রান্তের সংখ্যা বাড়বে।"

আরও জানান, "করোনা মোকাবিলায় রাজ্য হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের মাধ্যমে সরাসরি ইন্টারভিউ দিয়ে কর্মী নিয়োগ করা হবে। যার মধ্যে ৫০০ জন হাউসস্টাফ, কলকাতায় ৫৩ জন চিকিৎসক ও ১৮ জন টেকনিশিয়ানও নিয়োগ করা হবে।"

আরও পডুন, কলকাতায় ৬৮০, উত্তর ২৪ পরগনায় ৬০১, বাকি জেলায় কোথায় কত করোনা আক্রান্ত?