কিডনির রোগীকে করোনা আক্রান্ত সন্দেহ! পড়শিদের অসহযোগিতায় ফিরে গেল অ্যাম্বুল্যান্স

অ্যাম্বুল্যান্স ঘরের দোরগোড়ায় দেড় ঘণ্টা অপেক্ষা করলেও করোনা আতঙ্কে কাউকে এগিয়ে আসতে দেখা যায়নি।

Updated By: May 8, 2020, 05:07 PM IST
কিডনির রোগীকে করোনা আক্রান্ত সন্দেহ! পড়শিদের অসহযোগিতায় ফিরে গেল অ্যাম্বুল্যান্স

নিজস্ব প্রতিবেদন : করোনা আক্রান্ত সন্দেহে কিডনিজনিত সমস্যায় অসুস্থ এক রোগীর বাড়ির দোরগোড়ায় এসে ফিরে গেল অ্যাম্বুল্যান্স। অভিযোগ, দীর্ঘক্ষণ অপেক্ষা করা সত্ত্বেও পাড়া-প্রতিবেশী এবং আত্মীয়-স্বজন ওই রোগীকে অ্যাম্বুল্যান্সে তুলতে অস্বীকার করেন। আর তারপরই অ্যাম্বুলেন্স ফিরে যায়। আজ সকালে ঘটনাটি ঘটেছে হাওড়ার ডোমজুড়ের সলপে। 

স্থানীয় সূত্রে খবর, ডোমজুড় থানার সলপের বাসিন্দা বছর ২৮-এর যুবক আশিষ রায়। বছরখানেকের বেশি সময় ধরে কিডনির সমস্যায় ভুগছেন তিনি। কলকাতার এসএসকেএম হাসপাতালে বেশ কয়েকবার চিকিৎসা করা হয় তাঁর। সপ্তাহখানেক আগে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে ওষুধ দেন এবং ডায়ালিসিসের পরামর্শ দেন। 

এদিকে বৃহস্পতিবার রাত থেকে তাঁর অবস্থার অবনতি হতে থাকে। বাড়িতে শুয়েই যন্ত্রণায় ছটফট করতে থাকেন আশিষ। আজ সকালে তাঁর মা প্রতিবেশীদের জানান। তাঁরাই অ্যাম্বুল্যান্সকে খবর দেযন। কিন্তু অ্যাম্বুল্যান্স ঘরের দোরগোড়ায় দেড় ঘণ্টা অপেক্ষা করলেও করোনা আতঙ্কে কাউকে এগিয়ে আসতে দেখা যায়নি। শেষমেশ রোগী না নিয়ে অ্যাম্বুল্যান্স ফিরে যায়। 

এই ঘটনায় খবর যায় সলপ ১ নম্বর গ্রাম পঞ্চায়েত অফিসে। প্রায় ঘণ্টা তিনেক বাদে পঞ্চায়েত কর্মীরা PPE পরে অ্যাম্বুল্যান্স নিয়ে আসেন। তাঁরা রোগীকে অ্যাম্বুল্যান্সে তুলে দেন। তারপর আশিষকে নিয়ে অ্যাম্বুল্যান্স সঞ্জীবনী হাসপাতালে ছোট। শুধুমাত্র করোনা আক্রান্ত সন্দেহে অন্য এক মুমুর্ষু রোগীর এই দুর্ভোগ চিন্তার ভাঁজ ফেলেছে অনেকের কপালেই।

আরও পড়ুন, করোনার প্রতিষেধক হতে পারে গঙ্গাজলে! কেন্দ্রীয় প্রস্তাব খারিজ করল ICMR

.