জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার মাধ্যমে খুলল নতুন বাস-পথ। কোনোটা জঙ্গলমহলে আবার কোনোটা পৌঁছবে কলকাতায়। স্বল্পমূল্যে যাতায়াত করে উপকৃত হবে পড়ুয়া থেকে সাধারণ মানুষ। লাভের মুখ দেখবে ব্যবসায়ীরাও।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Jalpaiguri: বহুদিনের দাবি মেনে যমুনা নদীর উপর সেতু! খুশির হাওয়া এলাকায়...


ঝাড়গ্রাম থেকে শিলদা বেলপাহাড়ি ঝিলিমিলি বান্দোয়ান হয়ে পুরুলিয়া, ঝাড়গ্রাম থেকে মেদিনীপুর ক্ষীরপাই হয়ে বর্ধমান, ক্ষীরপাই থেকে বর্ধমান নতুনহাট হয়ে ওমাপুর, মানবাজার থেকে বাঁকুড়া-দুর্গাপুর হয়ে মালদহ, কালনা আসানসোল, মানবাজার বাঁকুড়া হয়ে দুর্গাপুরের একটি বাস আর একটি আসানসোল হয়ে দুর্গাপুর, বর্ধমান দুর্গাপুর, বহরমপুর-দুর্গাপুর, বান্দোয়ান আসানসোল হয়ে দুর্গাপুর, পুরুলিয়া-কাটোয়া, কলকাতা-পাণ্ডবেশ্বর, বাঁকুড়া-চিত্তরঞ্জন, রামপুরহাট-আরামবাগ, ফলতা-বারাসাত এই-- পনেরোটি বাসের ভার্চুয়ালি উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 


মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ, বুধবার হাওড়ার জনসভা থেকে ভার্চুয়ালি উদ্বোধন করলেন দুর্গাপুরের ১৫টি পরিবেশবান্ধব সিএনজি এসবিএসটিসি বাস। দুর্গাপুরের সিটি সেন্টারে ভার্চুয়ালি উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান সুভাষ মণ্ডল, পশ্চিম বর্ধমানের জেলাশাসক, পুলিস কমিশনার সুনীল চৌধুরী, এডিডিএ-র সিইও আকাঙ্ক্ষা ভাস্কর, দুর্গাপুরের মহকুমাশাসক সৌরভ চট্টোপাধ্যায়, ডেপুটি কমিশনার অভিষেক গুপ্তা, প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান অনিন্দিতা মুখোপাধ্যায়-সহ আসানসোল দুর্গাপুর উন্নয়ন পরিষদের সিইও, দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের ম্যানেজিং ডিরেক্টর-সহ প্রশাসনিক আধিকারিকরা।


এ প্রসঙ্গে জেলাশাসক বলেন, এই ১৫ টি বাসে অতি স্বল্প ব্যয়ে যাতায়াত করে উপকৃত হবেন দক্ষিণবঙ্গের বিভিন্ন প্রান্তের মানুষ। দুর্গাপুরের সঙ্গে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার নিবিড় সম্পর্কও গড়ে উঠবে। যে সমস্ত রাস্তা বেহাল রয়েছে সেগুলিও দ্রুত সংস্কার করা হবে বলেও আশ্বাস দেন। 


দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান সুভাষ মণ্ডল বলেন, জঙ্গলমহলের প্রত্যন্ত গ্রামগুলির সঙ্গে নিবিড় সম্পর্ক গড়ে উঠবে শহরের। একদিকে যেমন পড়ুয়াদের যাতায়াতে সুবিধা হবে, অপরদিকে তেমনই ব্যবসায়ীরাও স্বল্প ব্যয়ে যাতায়াত করতে পেরে লাভের মুখ দেখবেন। 


আরও পড়ুন: Bhabani Prasad Majumdar: প্রয়াত কবি ভবানীপ্রসাদ! একদা তাঁর হাতে পুরস্কার তুলে দিয়েছিলেন স্বয়ং সত্যজিৎ...


তিনি আরও যোগ করেন, সিএনজি বাসে পরিবেশও সুস্থ থাকে। গ্রীষ্মকালে যাত্রীদের কথা ভেবে বহুবাস শীততাপ নিয়ন্ত্রিতও করা হয়েছে। দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার আরও বাস শীততাপ নিয়ন্ত্রিত হবে। উচ্চ মাধ্যমিক ও সিবিএসসি বোর্ডের পরীক্ষাতেও চালানো হবে এসবিএসটিসি-র এইসব বাস।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)