নতুন বছরের শুভেচ্ছা বার্তাতেও রাজ্য সরকারকে তোপ ধনখড়ের

হু বিপদ দেখেছে গোটা বিশ্ব। আমপানের সময়ে টানা দশ দিন ভয়াবহ কষ্ট সহ্য করেছে কলকাতাবাসী। 

Updated By: Jan 1, 2021, 12:18 PM IST
নতুন বছরের শুভেচ্ছা বার্তাতেও রাজ্য সরকারকে তোপ ধনখড়ের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: নতুন বছরের শুভেচ্ছা জানাতে গিয়েও রাজ্য সরকারকে বিঁধলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। আমপান থেকে বহিরাগত ইস্যু, সব নিয়েই রাজ্যকে এদিন তোপ দেগেছেন রাজ্যপাল। লিখেছেন, দু হাজার কুড়ি অনেক কিছুই শিখিয়েছে। বহু বিপদ দেখেছে গোটা বিশ্ব। আমপানের সময়ে টানা দশ দিন ভয়াবহ কষ্ট সহ্য করেছে কলকাতাবাসী। 

কার্যত তোপ দেগে তার মন্তব্য, 'দায়িত্ব পালন করতে কলকাতা পুরসভার ব্যর্থতা ও রাজ্য প্রশাসনের অসাড়তার জন্যই দুর্ভোগের শিকার হন রাজ্যবাসী, যদিও এনিয়ে মৌসম ভবনের আগাম পূর্বাভাস ছিল। এনডিআরএফ, ভারতীয় সেনা, ওড়িশা দমকল বাহিনীর সাহায্যে শেষপর্যন্ত পুর পরিষেবা স্বাভাবিক করে তোলা সম্ভব হয়। তাত্‍পর্যপূর্ণভাবে কবিগুরুর কবিতার উল্লেখ করে বার্তায় লেখা, চিত্ত যেথা ভয়শূন্য, উচ্চ যেথা শির; জ্ঞান যেথা মুক্ত ... ভারতেরে সেই স্বর্গে করো জাগরিত। 

সেই সঙ্গে রাজ্যপালের বার্তা, ভারতবর্ষের অনন্য উত্তরাধিকারে সমৃদ্ধ হোক এই রাজ্য। সংবিধানে উল্লিখিত ভারতের অখণ্ডতার বার্তা পথ দেখাক তাঁদের, যারা বিভ্রান্তের মতো বারবার বহিরাগত শব্দে বিভাজনের চেষ্টা করছেন। বার্তায় লেখা, দুহাজার একুশের নির্বাচন হিংসা মুক্ত হোক, নিরপেক্ষ ভূমিকা নিক পুলিস-প্রশাসন।  

.