মাথার দাম ঘোষণা করা হয়েছিল, অবশেষে NIA-এর জালে জালনোট কারবারের কিংপিন

 জাল নোট কারবারে ইন্দো-বাংলাদেশ যোগ রয়েছে।

Reported By: অর্ণবাংশু নিয়োগী | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Sep 5, 2020, 09:09 PM IST
মাথার দাম ঘোষণা করা হয়েছিল, অবশেষে NIA-এর জালে জালনোট কারবারের কিংপিন
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন : আন্তঃরাজ্য জাল নোট কারবারের কিংপিন অবশেষে এনআইএ-এর জালে। ধৃতের নাম এমানুল হক। এদিন বিএসএফ-কে সঙ্গে নিয়ে জালনোট কারবারের মূল পান্ডা এমানুল হককে মালদা থেকে গ্রেফতার করে এনআইএ। 

প্রসঙ্গত, ২০১৮ সালের পর থেকে নিখোঁজ হয়ে যায় এমানুল। এর আগে এমানুলের চক্রের কয়েকজনকে গ্রেফতার করা হয়েছিল। এনআইএ সূত্রে খবর, ধৃতকে জিজ্ঞাসাবাদ করে জাল নোট কারবার সম্পর্কে বিস্তারিত তথ্য সংগ্রহ করা হচ্ছে। জানা গিয়েছে, জাল নোট কারবারে ইন্দো-বাংলাদেশ যোগ রয়েছে। এমানুলের নিজস্ব একটি দল আছে। যারা দক্ষিণ ভারতের মধ্যে জাল নোট ছড়িয়ে দেওয়ার কাজ করত। সেই দলে মহম্মদ মেহেবুব এবং সৈয়দ ইমরান ছিল এমানুলের ডানহাত এবং বামহাত। এই ২ জন এনআইএ-এর জালে আগেই ধরা পরে। আর তারপর থেকেই গা ঢাকা দিয়েছিল এমানুল। 

অবশেষে এনআইএ-র জালে ধরা পড়ল এমানুলও। উল্লেখ্য, কিংপিন এমানুলকে ধরতে মাথার দামও নির্ধারণ করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। শেষে গোপন সূত্রে খবর পেয়ে বিএসএফকে সঙ্গে নিয়ে মালদায় ডেরায় হানা দেয় এনআইএ। গ্রেফতার করে এমানুল হককে। জাল নোটের কারবার ছাড়াও এমানুলের সঙ্গে জঙ্গি যোগ রয়েছে কিনা, সেই বিষয়টাও খতিয়ে দেখছেন তদন্তকারী অফিসাররা।

আরও পড়ুন, 'মাওবাদীদের সঙ্গে একাধিকবার বৈঠক মুখ্যমন্ত্রীর', জঙ্গলমহলে ডিজির বৈঠকের পরই বিস্ফোরক দিলীপ

.