কাল থেকে খুলছে অফিস, মল রেস্তোরাঁ! রাস্তায় বেরিয়ে হয়রানির আশঙ্কা সাধারণের

পরিবহণ দফতরের বক্তব্য, তারা এক হাজারেরও বেশি বাস নামাতে চায়। কিন্তু তা দিয়ে কলকাতায় স্বাভাবিক পরিষেবা দেওয়া সম্ভব নয়। 

Updated By: Jun 7, 2020, 07:37 PM IST
কাল থেকে খুলছে অফিস, মল রেস্তোরাঁ! রাস্তায় বেরিয়ে হয়রানির আশঙ্কা সাধারণের

নিজস্ব প্রতিবেদন: কাল থেকেই খুলছে সরকারি অফিস,মল,রেঁস্তোরা,হোটেল ও ধর্মস্থান। বলার অপেক্ষা রাখে না, রাস্তায় অন্যান্য দিনের থেকে নামবে অনেক বেশি মানুষ। চাপ থাকবে পরিবহণের ওপরেও। কিন্তু বাড়তি মানুষের এই চাপ নিতে কতটা তৈরি আমাদের বেসরকারি বা সরকারি পরিবহণ? সূত্রের খবর, সোমবার পথে বেরিয়ে জনতার হয়রানির আশঙ্কা ষোলো আনা।

আরও পড়ুন: লক্ষ্য একুশ, অমিতের 'অনলাইন ব্রিগেডে' এক কোটি মানুষের কাছে পৌঁছনোর দাবি বঙ্গ বিজেপির

পরিবহণ দফতরের বক্তব্য, তারা এক হাজারেরও বেশি বাস নামাতে চায়। কিন্তু তা দিয়ে কলকাতায় স্বাভাবিক পরিষেবা দেওয়া সম্ভব নয়। বাস ও মিনিবাস যে সংখ্যায় নামতে পারে, তা স্বাভাবিকের তুলনায় অনেক কম। কলকাতা-সহ গোটা রাজ্যে ২৪ হাজার বেসরকারি বাস চলে, সরকারি বাস চলে ২৫০০টি। কিন্তু বেসরকারি বাস মালিকদের বক্তব্য থেকেই স্পষ্ট, সোমবার এর ৩০ শতাংশ বাসও নামবে কি না সন্দেহ। 

কলকাতায় সরকারি বাস প্রায় পূর্ণ সংখ্যায় নামানো হলেও সোমবার জেলায় ৬০ শতাংশ বাস নামানো যাবে বলে পরিবহণ দফতর সূত্রে খবর। ফলে স্বাভাবিক পরিষেবা দেওয়া কার্যত অসম্ভব। তবে পরিবহণ দফতরের একটি সূত্রের আশ্বাস, আগামিকাল, সোমবার সকাল ৭টা থেকে সাড়ে ১০টা, এই অফিসের সময়ে তুলনায় বেশি বাস চালানো হবে।

Tags:
.