ফের অশান্ত কাঁকিনাড়া, বোমাবাজিতে মৃত ১, গ্রেফতার ৫

বৃহস্পতিবার রাতে ফের অশান্ত হয়ে ওঠে কাঁকিনাড়া। রামনগর কলোনি এলাকায় হঠাত্ পরপর বোমা ফাটে। সেসময় রাস্তা দিয়ে যাচ্ছিলেন বিশু সরকার।

Updated By: Jul 19, 2019, 04:33 PM IST
ফের অশান্ত কাঁকিনাড়া, বোমাবাজিতে মৃত ১, গ্রেফতার ৫

নিজস্ব প্রতিবেদন:  কাঁকিনাড়ার ফের বোমাবাজি। বোমার আঘাতে মৃত্যু হয়েছে এক জনের। গুরুতর জখম আরও ২। মৃতের নাম বিশু সরকার। তিনি কাঁকিনাড়ার রামনগর কলোনির বাসিন্দা ছিলেন।

 

বৃহস্পতিবার রাতে ফের অশান্ত হয়ে ওঠে কাঁকিনাড়া। রামনগর কলোনি এলাকায় হঠাত্ পরপর বোমা ফাটে। বোমার স্প্লিন্টারে গুরুতর আহত হন  বিশু সরকার। আহত হন আরও দুজন। আহত অবস্থায় উদ্ধার করে তাঁকেভাটপাড়া স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে কল্যাণী জওহরলাল নেহেরু হাসপাতালে স্থানান্তরিত করা হয়। শুক্রবার সকালে সেখানেই মৃত্যু হয় তাঁর।

মেয়ের গৃহশিক্ষকের সঙ্গে সম্পর্ক, স্বামীকে বালিশ চাপা দিয়ে খুন গৃহবধূর

ঘটনায় ৫ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে পুলিস। তবে বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণ নাকি, বোমা ছোড়া হয়েছিল, তা খতিয়ে দেখছে পুলিস। প্রাথমিকভাবে পুলিসের অনুমান, বোমা বাঁধতে গিয়েই মৃত্যু হয়েছে বিশু সরকারের।  শুক্রবার বিকালে দেহ কাঁকিনাড়া নিয়ে যাওয়া হবে। নতুন করে যাতে এলাকায় অশান্তি না ছড়ায়, তাই এখন থেকেই কাঁকিনাড়ার ৩ ও ৫ নম্বর গলিতে রুটমার্চ শুরু করেছে পুলিস।

তবে ভাটপাড়ার এই পরিস্থিতিতে পুলিস প্রশাসনের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হল 'ফেক নিউজ' বা গুজব মোকাবিলা। তা কার্যত একবাক্যে স্বীকারও করে নিয়েছেন বারাকপুরের ডিসি জোন ওয়ান অজয় ঠাকুর। উল্লেখ্য, বিভিন্ন জায়গায় অশান্তি, রেল অবরোধ হবে বলে কয়েকদিন ধরে গুজব ছড়াচ্ছিল কাঁকিনাড়ায়। এই নিয়ে এলাকাবাসীর মধ্যে নতুন করে আতঙ্ক দানা বাঁধে। পুলিস এর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেয়। এলাকায় সচেতনতা প্রচারে নামে প্রশাসন।

শুক্রবার সকাল থেকে থমথমে ভাটপাড়া, কাঁকিনাড়া। বিভিন্ন এলাকায় মোতায়েন পুলিস, চলছে রুটমার্চ। তবে পুলিসি প্রহরাতেও শুনশান রাস্তাঘাট। স্কুল খোলা থাকলেও দেখা নেই পড়ুয়াদের। হাসপাতালে শুনশান। 

.