পুরুলিয়ায় বোর্ড গঠনে চলল গুলি, নিহত ২

বোর্ড গঠন নিয়ে উত্তপ্ত হয়ে উঠেছে পুরুলিয়ার রঘুনাথপুর এলাকাও। বিজেপির অভিযোগ, এলাকায় অস্ত্র ও বন্দুক হাতে তাণ্ডব চালাচ্ছেন স্থানীয় তৃণমূল কর্মী সমর্থকরা। 

Updated By: Aug 27, 2018, 06:55 PM IST
পুরুলিয়ায় বোর্ড গঠনে চলল গুলি, নিহত ২

নিজস্ব প্রতিবেদন:  বোর্ড গঠন নিয়ে গন্ডগোলে চলল গুলি। গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছে ২ বিজেপি কর্মীর। ঘটনাকে ঘিরে রণক্ষেত্রের চেহারা নিয়েছে পুরুলিয়ার জয়পুর ব্লকে।

বোর্ড গঠন নিয়ে রাজ্যের একাধিক জায়গা থেকে সংঘর্ষের খবর আসছে। সোমবার সকালে একই ইস্যুতে উত্তপ্ত হয়ে ওঠে পুরুলিয়ার জয়পুর ব্লক। এই ব্লকের ঘাগড়ায় বোর্ড গঠন ছিল। তা নিয়েই তৃণমূল-বিজেপির মধ্যে চাপা উত্তেজনা ছিল। সোমবার তা ফের মাথাচাড়া দিয়ে ওঠে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, তৃণমূল ও বিজেপি কর্মী সমর্থকরা একে অপরের ওপর হামলা চালায়। চলতে থাকে এলোপাথাড়ি গুলি, বোমাবাজি।

আরও পড়ুন: রাস্তা কেটে চলছে বিক্ষোভ, পঞ্চায়েত বোর্ড গঠনের পর উত্তপ্ত চোপড়া

খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিস। পরে পুলিসও গুলি চালায় বলে অভিযোগ বিজেপির। ঘটনায় গুলিবিদ্ধ হয়ে এক জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। এরপর আরও এক জনের মৃত্যু হয় গুলিতেই। স্থানীয় বিজেপি নেতৃত্বের দাবি, পুলিসের ছোড়া গুলিতেই মৃত্যু হয়েছে দলীয় কর্মীদের।

একই চেহারা পুরুলিয়ার রঘুনাথপুর এলাকাতেও। বিজেপির অভিযোগ, এলাকায় অস্ত্র ও বন্দুক হাতে তাণ্ডব চালাচ্ছেন স্থানীয় তৃণমূল কর্মী সমর্থকরা। সোমবার সকালে এলাকায় বোমাবাজি করা হয় বলেও অভিযোগ। যদিও বিজেপির অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। প্রসঙ্গত, পঞ্চায়েত নির্বাচনে পুরুলিয়ায় সবেচেয়ে ভালো ফল করেছে বিজেপি। 

আরও পড়ুন: পঞ্চায়েত বোর্ড গঠন নিয়ে উত্তপ্ত দেগঙ্গা

অন্যদিকে, পঞ্চায়েত বোর্ড গঠন নিয়ে উত্তেজনা ছড়ায় উত্তর দিনাজপুরের চোপড়ায়। লক্ষীপুর গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠনের পরেই এলাকার পশ্চিমটোলা গ্রামে ব্যপক সংঘর্ষ হয়।ছড়রা গুলিতে আহত হয়েছেন বেশ কয়েকজন গ্রামবাসী। এলাকায় বিভিন্ন রাস্তা কেটে চলছে বিক্ষোভ, অবরোধ।

 

.