বাম প্রার্থী না থাকলে বিক্ষুব্ধ তৃণমূলকে ভোট দিন, আলিমুদ্দিনে বসে বললেন সূর্যকান্ত

এদিন সূর্যবাবু বলেন, কমিশনকে ঠুঁটো জগন্নাথ করে নির্বাচন পরিচালনা করছে নবান্ন। শাসকদলের সন্ত্রাসে কাঁপছে গোটা বাংলা। এই পরিস্থিতিতে মঙ্গলবার সিপিএমের রাজ্য সম্পাদকমণ্ডলীর বৈঠক হয়। বৈঠকে বৃহত্তর প্রতিরোধ গড়ে তোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

Updated By: Apr 4, 2018, 03:38 PM IST
বাম প্রার্থী না থাকলে বিক্ষুব্ধ তৃণমূলকে ভোট দিন, আলিমুদ্দিনে বসে বললেন সূর্যকান্ত

নিজস্ব প্রতিবেদন: পঞ্চায়েত নির্বাচনে শুরুতেই অনেকটা পিছিয়ে পড়েছে বামেরা। শাসকের বিরোধিতায় রাজ্য সামনে চলে এসেছে বিজেপি। এই পরিস্থিতিতে নির্বাচনে বাম নেতা-কর্মীদের ভূমিকা ঠিক করে দিলেন দলের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। বললেন, তৃণমূল নয়, বিজেপি নয়, দরকারে ভোট দেওয়া যেতে পারে বিক্ষুব্ধ তৃণমূলকে। 

এদিন সূর্যবাবু বলেন, কমিশনকে ঠুঁটো জগন্নাথ করে নির্বাচন পরিচালনা করছে নবান্ন। শাসকদলের সন্ত্রাসে কাঁপছে গোটা বাংলা। এই পরিস্থিতিতে মঙ্গলবার সিপিএমের রাজ্য সম্পাদকমণ্ডলীর বৈঠক হয়। বৈঠকে বৃহত্তর প্রতিরোধ গড়ে তোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেজন্য আবেদন জানানো হবে বামফ্রন্টের অন্য দলগুলি ও বাম সহযোগী দলগুলিকে। 

'বিজেপি মনোনয়ন দিতে না পারলে তৃণমূলের একটা বাড়ি আস্ত থাকবে না'

পরে সাংবাদিকের প্রশ্নের উত্তরে সূর্যবাবু বলেন, যেখানে বামপন্থীরা প্রার্থী দিতে পারেননি সেক্ষেত্রে বিজেপি বা তৃণমূলকে ভোট নয়। বাম সমর্থকদের প্রয়োজনে বিক্ষুব্ধ তৃণমূলকে ভোট দিতে আবেদন জানান তিনি। 

২০১১-য় হারের পর থেকেই রাজ্যে ক্রমশ ক্ষয় হচ্ছে সিপিএমের। শূন্যস্থানে উঠে এসেছে বিজেপি। সূর্যকান্ত মিশ্রের এহেন অবস্থান সংগঠনকে আরও দুর্বল করবে বলে মত বিশেষজ্ঞদের। 

.