পঞ্চায়েত রায়: লোকসভা নির্বাচনে আসল রায় দেবে মানুষ, বললেন রাহুল সিন্হা

শুক্রবার রাজ্যের পঞ্চায়েত মামলার রায় ঘোষণা করে সর্বোচ্চ আদালতের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। বিনা প্রতিদ্বন্দিতায় জয়ী আসনে ফল ঘোষণার ওপর নিষেধাজ্ঞা তুলে নেয় আদালত। এর ফলে পশ্চিমবঙ্গের সমস্ত পঞ্চায়েতে ফল ঘোষণায় আর বাধা রইল না। 

Updated By: Aug 24, 2018, 01:42 PM IST
পঞ্চায়েত রায়: লোকসভা নির্বাচনে আসল রায় দেবে মানুষ, বললেন রাহুল সিন্হা

নিজস্ব প্রতিবেদন : সুপ্রিম কোর্টে পঞ্চায়েত মামলায় হারের পরও হাল ছাড়তে নারাজ রাজ্য বিজেপি। শুক্রবার আদালতের রায়ের পর বিজেপি নেতা রাহুল সিন্হার কথায় তেমনই সুর ধরা পড়ল। এদিন রাহুল সিন্হা বলেন, 'আদালতে হার হলেও মানুষের আদালতে জিতবে বিজেপি'।

শুক্রবার রাজ্যের পঞ্চায়েত মামলার রায় ঘোষণা করে সর্বোচ্চ আদালতের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। বিনা প্রতিদ্বন্দিতায় জয়ী আসনে ফল ঘোষণার ওপর নিষেধাজ্ঞা তুলে নেয় আদালত। এর ফলে পশ্চিমবঙ্গের সমস্ত পঞ্চায়েতে ফল ঘোষণায় আর বাধা রইল না। বলা বাহুল্য এর মধ্যে ১০০ শতাংশ পঞ্চায়েতেই একচ্ছত্র জয় পেয়েছে শাসক তৃণমূল। বীরভূমের মতো জেলায় তো ৯০ শতাংশ আসন বিনা প্রতিদ্বন্দিতায় জিতেছে শাসকদল। 

এদিনের রায় যে বিরোধী শিবিরের কাছে ধাক্কা তা স্বীকার করে নিয়েছেন রাহুল সিন্হা। রাহুলবাবু বলেন, 'আদালতের রায়ে আমরা হতাশ। তবে বিজেপি হার ছাড়বে না। আমরা লড়াই চালিয়ে যাব। পঞ্চায়েত নির্বাচনে যে প্রহসন হয়েছে ২০১৯-এর লোকসভা নির্বাচনে তার জবাব দেবে পশ্চিমবঙ্গের মানুষ। সেই নির্বাচন হবে কেন্দ্রীয় বাহিনী দিয়ে। সেখানেই আসল রায় জানাবে সাধারণ মানুষ।'

ওদিকে এদিনের রায়ের পর বিরোধীদের বাছা বাছা বিশেষণে আক্রমণ করেছেন তৃণমূলের নেতারা। রায় বেরোতেই জেলায় জেলায় শুরু হয়ে যায় বিজয় মিছিল। সরকারের তরফে জানানো হয়েছে, যত দ্রুত সম্ভব বোর্ড গঠনের কাজ শুরু হবে। 

.