Parliament Security Breach: ছেলের নাম জড়িয়েছে সংসদ 'হামলায়', মুখে কুলুপ নীলাক্ষর বাবা-মায়ের!

বিশেষ সেল ৫০টি মোবাইল নম্বরের একটি তালিকা প্রস্তুত করেছে। যে নম্বরের সঙ্গে অভিযুক্তরা গত ১৫ দিন ধরে যোগাযোগ করেছে। পুলিস তাদের পরিচয় জানার জন্য এই নম্বরগুলিতে ফোন করছে।

Updated By: Dec 15, 2023, 01:34 PM IST
Parliament Security Breach: ছেলের নাম জড়িয়েছে সংসদ 'হামলায়', মুখে কুলুপ নীলাক্ষর বাবা-মায়ের!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দিল্লি পুলিস তাঁদের কিছু বলতে নিষেধ করে দিয়েছে। তাই তাঁরা সংবাদমাধ্যমকে কোনও প্রতিক্রিয়া দেবেন না। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এমনটাই জানালেন সংসদ হানায় নাম জড়িয়ে পড়া কলেজছাত্র নীলাক্ষ আইচের বাবা, মা।  এদিন হালিশহরে নীলাক্ষর বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ করার কথা রয়েছে দিল্লি পুলিসের টিমের।

প্রসঙ্গত, গতকাল বৃহস্পতিবার নীলাক্ষর বাড়িতে যান ব্যারাকপুর পুলিস কমিশনারেটের পুলিস। ৪ ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করা হয় নীলাক্ষর বাবা-মাকে। ২১ বছর বয়সী নীলাক্ষ আইচ ইংলিশ অনার্সের ছাত্র। ঘটনার দিন সংসদের বাইরে থেকে ললিত ঝা একটি ভিডিয়ো মেসেজ পাঠায় নীলাক্ষ আইচের মোবাইলে। যা তাকে সার্কুলেট করতে বলা হয়। কিন্তু নীলাক্ষ আইচের দাবি, ললিত ঝা-এর সঙ্গে তার তেমন কোনও আলাপ নেই। একটি সেমিনারে গিয়ে প্রথম দেখা হয়। তারপর থেকে যোগাযোগ ছিল। কিন্তু ওই ভিডিয়ো মেসেজ তাকে কেন পাঠানো হয়েছিল, তা তার কাছে সুস্পষ্ট নয়। 

ওদিকে সূত্রের খবর, দিল্লি পুলিসের বিশেষ সেল শনিবার বা রবিবার অভিযুক্তকে সংসদ কমপ্লেক্সে নিয়ে গিয়ে বুধবারের সংসদের নিরাপত্তা লঙ্ঘনের দৃশ্যটি পুনর্নির্মাণ করবে। অভিযুক্তরা কীভাবে রঙের স্প্রে নিয়ে সংসদ ভবনে প্রবেশ করেছিল এবং কীভাবে তারা তাদের পরিকল্পনা বাস্তবায়ন করেছিল,তা খতিয়ে দেখা হবে। এছাড়া দিল্লি পুলিসের বিশেষ সেল দল অভিযুক্তদের গুরুগ্রামে তাদের ফ্ল্যাটেও নিয়ে যাবে, যেখানে তারা দেখা করত। বিশেষ সেল ৫০টি মোবাইল নম্বরের একটি তালিকা প্রস্তুত করেছে। যে নম্বরের সঙ্গে অভিযুক্তরা গত ১৫ দিন ধরে যোগাযোগ করেছে। পুলিস তাদের পরিচয় জানার জন্য এই নম্বরগুলিতে ফোন করছে। এই ঘটনার সঙ্গে মাত্র ৬ থেকে ৭ জন আসামী-ই জড়িত নাকি তারা আরও অন্য কারও কাছ থেকেও সাহায্য নিয়েছিল তা নির্ধারণের চেষ্টা চালাচ্ছে বিশেষ সেল। 

ওদিকে প্রাথমিক তদন্তের পর দিল্লি পুলিস জানিয়েছে, সংসদে নিরাপত্তা লঙ্ঘনের ঘটনায়, পুরো ষড়যন্ত্রের পিছনে যে মাস্টারমাইন্ড, সেই ললিত মোহন ঝা যে ঘটনার ভিডিয়ো তৈরি করে ঘটনাস্থল থেকে পালিয়ে গিয়েছিল। দিল্লি পুলিস জানিয়েছে, "ললিত ঝা বাসে করে রাজস্থানের নাগৌরে পৌঁছন। সেখানে সে তার ২ বন্ধুর সঙ্গে দেখা কর। তারপর একটি হোটেলে রাত কাটায়। তারপর যখন বুঝতে পারে যে পুলিস তাকে খুঁজছে, তখন আবার বাসে করে দিল্লিতে ফিরে আসে।" দিল্লি পুলিস আরও জানিয়েছে, অভিযুক্তরা লখনউ থেকে বিশেষ জুতো এবং মুম্বাই থেকে ক্যানিস্টার কিনেছিল। তারপর দর্শকদের গ্যালারি থেকে জিরো আওয়ারের সময় ২ জন লোকসভায় ঝাঁপিয়ে পড়ে। আর তাদের জুতোর মধ্যে লুকিয়ে রাখা ধোঁয়ার ক্যান ফেলে দেয়।

আরও পড়ুন, Lalit jha: ফের ললিতের কলকাতা কানেকসন, দমদমে তৃতীয় বাড়ির খোঁজ!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.