close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

বিয়ে ধরে জীবনে তৃতীয়বার, একাদশীর দিন ধুতি-পাঞ্জাবি পরে চমকে দিলেন শিক্ষামন্ত্রী

বিজয়ার আমেজে বেশ খোস মেজাজেই তাঁকে দেখা গেল এদিন।

Debarati Ghosh | Updated: Oct 9, 2019, 04:27 PM IST
বিয়ে ধরে জীবনে তৃতীয়বার, একাদশীর দিন ধুতি-পাঞ্জাবি পরে চমকে দিলেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: একের পর এক পুরস্কার পেয়েছে, তবে শেষ চমকটা বাকি রেখেছিল নাকতলা উদয়ন সংঘ। একাদশীর দিন ফিয়াট গাড়িতে চেপে রাজবেশে সটান মণ্ডপে এসে ছক্কা হাঁকালেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। পরনে ব্লক প্রিন্টের ধুতি, লাল সিল্কের পাঞ্জাবী সঙ্গে উত্তরীয়। সবমিলিয়ে একেবারে অচেনা রূপে ধরা দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী।

এদিন বিজয়ার আমেজে বেশ খোস মেজাজেই দেখা গেল তাঁকে। বললেন, "জীবনে তিনবার ধুতি পরেছি। একবার বিয়েতে, দ্বিতীয়টা মন্ত্রী হিসেবে প্রথম শপথ নেওয়ার সময়ে আর এইবার।" পাশাপাশি পাঞ্জাবির রঙ নিয়ে কথা উঠলেও বেশ কৌশলেই উত্তর দেন তিনি, বলেন "লাল পাঞ্জাবি তাতে কী? সিঁদুরের রং লাল, রক্তের রং-ও লাল। লাল সিঁদুর, লাল আলতা পরতে পারলে পাঞ্জাবি নয় কেন।" লালের প্রতি কেন এত বিদ্বেষ তাও প্রশ্ন করেন তিনি। পাশাপাশি জামা-কাপড়ের রঙে যে কিছু এসে যায় না এবং তাঁর আদর্শেও যে কোনও পরিবর্তন নেই তাও স্পষ্ট করেছেন তিনি।

আরও পড়ুন: ১১ অক্টোবর পুজো কার্নিভাল, 'রাঙা মাটির দেশ' থিমে সাজছে রেড রোডের মূল মঞ্চ

অন্যদিকে পুজোর কদিন নাকতলা উদয়ণ সঙ্ঘের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই চলেছে  এগডালিয়া এভারগ্রিনের। শিক্ষামন্ত্রীর ধুতি-পাঞ্জাবিতে তাঁর সতীর্থ সুব্রত মুখোপাধ্যায়ের কটাক্ষ "আমাদের এসব জমিদারি দেখানোর নেই। এই কদিন মাই কেন্দ্রবিন্দুতে থাকেন, মা সাজেন। আমরা মাকে সাজাই।"