Jhargram: রাতে ঝাড়গ্রামে তাণ্ডব চালাল দলছুট দাঁতাল! ভাঙল বাড়িঘর...

Jhargram: গতকাল রাত্রে ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লকের ছোড়দা, খয়রাপাটি এলাকায় তাণ্ডব চালায় দলছুট দাঁতাল হাতি। বাড়িঘর ভাঙার পাশাপাশি হাতি ক্ষতি করে চাষের ফসল-সহ সব্জিরও।

Updated By: Feb 5, 2024, 06:22 PM IST
Jhargram: রাতে ঝাড়গ্রামে তাণ্ডব চালাল দলছুট দাঁতাল! ভাঙল বাড়িঘর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভাঙল ঘরবাড়ি, প্রাণে বাঁচল দুটি পরিবার, চোখে-মুখে আতঙ্ক, কেঁদে ফেললেন এক ব্যক্তি, দিনরাত্রি হাতির তাণ্ডবে অতিষ্ঠ সাঁকরাইলের ছোড়দা, খয়রাপাটি গ্রাম। রাতভর হাতিরা হামলা চালাল ঝাড়গ্রাম জেলার সাঁকরাইলের ছোড়দা, খয়রাপাটি গ্রামে। হাতি তাণ্ডব চালিয়ে ভেঙে ফেলল একের পর এক বাড়ি, তছনছ করে ফেলে পাঁচটি বাড়ি, ছোট ছোট সন্তানদের নিয়ে কোনও রকমে প্রাণে বাঁচলেন গ্রামের দুই ব্যক্তি।

আরও পড়ুন: Kalna: হাঁটতে পারে না, তাতে কী? বাবার কোলে চড়েই মাধ্যমিক দিচ্ছে বিষ্ণু...

গতকাল রাত্রে ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লকের ছোড়দা, খয়রাপাটি এলাকায় তাণ্ডব চালায় দলছুট দাঁতাল হাতি। বাড়িঘর ভাঙার পাশাপাশি হাতি ক্ষতি করে চাষের ফসল-সহ সব্জিরও।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বারংবার হাতি এলাকায় তাণ্ডব চালালেও এলাকায় আসে না বন দফতর। বন দফতরের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন এলাকাবাসী। তাঁদের অভিযোগ, হাতি তাড়ানোয় কোনও রকম ব্যবস্থাই গ্রহণ করে না বন দফতর, মেলে না ক্ষতি পূরণও। তাঁদের দাবি, এলাকায় সারা বছরই হাতির দেখা মিললেও দেখা মেলে না বন দফতরের আধিকারিকদের। এলাকাবাসী চান দ্রুত হাতি তাড়ানোর ব্যবস্থা করুক বন দফতর, দিক ক্ষতিপূরণও।

আরও পড়ুন: Purba Bardhaman: দুঃসাহসিক! সাপের কামড় খেয়েও মাধ্যমিক পরীক্ষায় বসল অর্জুন...

হাতি নিয়ে এ সংকট সেখানে নিত্যদিনের। স্থানীয় মানুষজনকে এই হাতির হামলার সঙ্গে লড়েই দিন গুজরান করতে হয়। নষ্ট হয় ঘরবাড়ি, নষ্ট হয় ফসল। নষ্ট হয় জীবনও। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.