Shah-র অনুষ্ঠানে কোনও রাজনৈতিক ব্যক্তিত্ব নয়, সিদ্ধান্ত বিশ্বভারতীর

পোস্টার বিতর্কের জের।

Updated By: Dec 19, 2020, 07:21 PM IST
Shah-র অনুষ্ঠানে কোনও রাজনৈতিক ব্যক্তিত্ব নয়, সিদ্ধান্ত বিশ্বভারতীর

নিজস্ব প্রতিবেদন:  ক্যাম্পাসে প্রবেশ পথে BJP-র পোস্টার ঘিরে বিতর্ক কম হয়নি। আগামীকাল অমিত শাহের (Amit Shah) অনু্ষ্ঠানে কোনও রাজনৈতিক ব্যক্তিত্ব হাজির থাকবেন না। এমনই সিদ্ধান্ত নিল বিশ্বভারতী কর্তৃপক্ষ। সূত্রের খবর, বিশ্ববিদ্যালয়ের কোর্ট মেম্বার হওয়ার সুবাদে স্বপন দাশগুপ্ত ছাড়া আর কেউ থাকছেন না অনুষ্ঠানে। এমনকী, বাদ পড়েছেন BJP নেতা অনুপম হাজরাও। 

আরও পড়ুন: BJP যোগদানকারীর তালিকায় নাম! শাহের সভা শেষ হতেই প্রফুল্ল বর্মনের ঘোষণা, 'তৃণমূলেই আছি'

ভোটের মুখে ২ দিনের সফরে ফের রাজ্যে এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। মেদিনীপুরে মেগা যোগদান পর্ব সেরে তিনি বোলপুরে যাবেন আগামীকাল অর্থাৎ রবিবার। শেষবেলায় প্রস্তুতি তুঙ্গে, যুদ্ধকালীন তৎপরতায় চলছে কাজ। বোলপুর শহরের আনাচে-কানাচে লাগানো হয়েছে রাজনৈতিক পতাকা। রাস্তার পাশে বাঁশের ব্যারিকেড। রবিবার শহরের ডাক বাংলো মাঠ থেকে চৌরাস্তা মোড় পর্যন্ত হবে পদযাত্রা। কিন্তু কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সফরকে কেন্দ্র করে কি বিশ্বভারতীতে রাজনীতিকরণেরও চেষ্টা চলছে? মাথাচাড়া দিয়েছে বিতর্ক। 

গতকাল বিশ্বভারতীর ক্যাম্পাসের প্রবেশপথে চোখে পড়ে অমিত শাহকে (Amit Shah) নিয়ে একটি রাজনৈতিক পোস্টার। সেই পোস্টারে ছিল রবীন্দ্রনাথ ঠাকুরের মুখের আদলে ক্যালিগ্রাফিও। আর তার ওপরে অমিত শাহের (Amit Shah) ছবি। এই পোস্টারকে ঘিরে শুরু হয় জোর জল্পনা। বোলপুরের BJP নেতা অনুপম হাজরা Zee ২৪ ঘণ্টাকে জানান, 'আমি এই মুহূর্তে বোলপুরে নেই। কে বা কারা এই কাজ করেছে জানি না। যতদূর সম্ভব এই কাজ তৃণমূলের পূর্ব পরিকল্পিত হতে পারে। আমি শান্তিনিকেতনে পৌঁছেই পরবর্তী পদক্ষেপ করব।' গুরুদেবের উপর কীভাবে শাহের ছবি, টুইটে পাল্টা প্রশ্ন তোলে TMC-ও।

আরও পড়ুন: খালি ভাইপোকে মুখ্যমন্ত্রী করার ভাবনা আপনার, ভোট আসতে আসতে একা হবেন: Shah

সূত্রের খবর, বিতর্ক এড়াতেই রবিবার অমিত শাহের অনুষ্ঠানে কোনও রাজনৈতিক ব্যক্তিত্বকে অংশগ্রহণ না করতে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্বভারতী কর্তৃপক্ষ। এমনকী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর চপার যখন বোলপুরে নামবে, তখন হেলিপ্যাডেও থাকবেন না কোনও রাজনৈতিক ব্যক্তিত্ব। তবে রাজ্যসভার সাংসদ হওয়া সত্ত্বেও অনুষ্ঠানে যোগ দেবেন স্বপন দাশগুপ্ত। কারণ, তিনি বিশ্বভারতীর কোর্ট মেম্বার। 

.