রোজভ্যালি কাণ্ডে এবার ইডির তলব অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে

রোজভ্যালি কাণ্ডে এবার ইডির তলব অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে

Updated By: Jul 9, 2019, 12:28 PM IST
রোজভ্যালি কাণ্ডে এবার ইডির তলব অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে

নিজস্ব প্রতিবেদন: সম্প্রতি লোকসভা নির্বাচনের পর সারদা ও রোজভ্যালি কাণ্ড নিয়ে নড়েচড়ে বসেছে সিবিআই। সোমবার মদন মিত্রের পর এবার রোজভ্যালি কাণ্ডের নিশানায় অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। আগামী ১৯ জুলাই বেলা ১২টার মধ্যে ইডির দফতরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে তাঁকে। উল্লেখ্য, গতকাল অর্থাৎ সোমবার ইডির দফতরে তৃণমূল নেতা মদন মিত্রকে তলব করে দফায় দফায় জেরা করা হয়েছে।

আরও পড়ুন: রোজভ্যালি কাণ্ডে আজ মদন মিত্রকে দফায় দফায় জেরা করল ইডি

ইতিমধ্যেই পাওয়া খবর অনুযায়ী, রোজভ্যালির একাধিক অনুষ্ঠানে দেখা গিয়েছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। কেন তিনি এই অনুষ্ঠানে গিয়েছিলেন, অনুষ্ঠানে যাওয়ার জন্য দু-পক্ষের মধ্যে কোনও আর্থিক লেনদেন হয়েছিল কিনা সমস্ত বিষয়টিই খতিয়ে দেখছে ইনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট। এদিন সমস্ত বিষয় নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য অভিনেতাকে ইডির দফতরে তলব করা হয়েছে। জানা গিয়েছে, বেশ কিছুদিন আগেই প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের কাছে নোটিস পাঠানো হয় ইডির তরফে।

সূত্রের খবর, বিগত কয়েক দিন ধরেই রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডুকে দফায় দফায় জেরা করেছে ইডি। এরপরই  একে একে উঠে আসছে বেশ কিছু নাম। গৌতম কুণ্ডু ও সংস্থার সঙ্গে অভিনেতার কোনও যোগ রয়েছে কিনা তা খতিয়ে দেখতে এদিন প্রজেনজিৎ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করবে তদন্তকারীরা। 

প্রসঙ্গত, জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে তৃণমূলের লোকসভা সাংসদ শতাব্দী রায়কেও। জানা যাচ্ছে, আগামী ১২ জুলাই  সিজিও কমপ্লেক্সে বেলা ১২ টার মধ্যে বীরভূমের দু’বারের সাংসদ শতাব্দী রায়কে ডাকা হয়েছে। তদন্তকারীরা জানতে পেরেছেন, সারদার একটি সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলেন শতাব্দী। ওই সংস্থার সঙ্গে আর্থিক লেনদেন হয় বলে দাবি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার। কী কারণে আর্থিক লেনদেন হয়েছে তা জানতেই তলব বলে সূত্রে খবর। সারদা চিটফান্ড আর্থিক দুর্নীতি মামলায় এর আগেও শতাব্দী রায়কে ডাকা হয়।

.