হুড়মুড়িয়ে ভেঙে পড়ল শালিমার স্টেশনে নির্মীয়মান শেড, ২ শ্রমিকের মৃত্যুর আশঙ্কা

সোমবার দুপুরে কাজ চলার সময় আচমকা ভেঙে পড়ে শেডটি। আহত বহু।

Updated By: Sep 30, 2019, 04:13 PM IST
হুড়মুড়িয়ে ভেঙে পড়ল শালিমার স্টেশনে নির্মীয়মান শেড, ২ শ্রমিকের মৃত্যুর আশঙ্কা

নিজস্ব প্রতিবেদন : শালিমার স্টেশনে ভেঙে পড়ল শেড।  দক্ষিণ-পূর্ব রেলের শালিমার স্টেশনে নতুন শেড তৈরি হচ্ছিল। হঠাৎই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে সেই নির্মীয়মান শেড। শেড ভেঙে পড়ায় ওভারহেডের তার ছিঁড়ে যায়। এই ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন। তাদের মধ্যে ২ জনের মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন, দেবীপক্ষেই দলবদল, তৃণমূল ছেড়ে আগামিকালই বিজেপিতে যোগ দিচ্ছেন সব্যসাচী দত্ত

জানা গিয়েছে, সোমবার দুপুরে নির্মাণকাজ চলার সময় আচমকা ভেঙে পড়ে শেডটি। বিস্তীর্ণ অংশ জুড়ে শেডটি ভেঙে পড়ে। চাপা পড়ে বেশ কয়েকজন। তাঁদের প্রত্যেকেই গুরুতর আহত বলে জানা যাচ্ছে। আহতদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। ২ শ্রমিকের মৃত্যুর হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। কমপক্ষে ৬ জন আহত বলে জানা যাচ্ছে। দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছে আরপিএফ ও রেল কর্তারা।

আরও পড়ুন, নারদকাণ্ডে ধৃত মির্জার ১৪ দিনের জেল হেফাজত! বললেন, 'চেপে রাখা কথা সব বলে হাল্কা বোধ করছি'

জানা গিয়েছে, শালিমারে স্টেশনে শেড তৈরির কাজ করছিল ঠিকাদার সংস্থা ইরকন। এই ঘটনায় নির্মাণকারী সংস্থার কোনও গাফিলতি রয়েছে কিনা, তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। ঘটনাস্থল ঘিরে রেখেছে রেল পুলিস। টানা বৃষ্টির জন্য পিলার দুর্বল হয়ে যাওয়াতেই বিপত্তি ঘটে বলে মনে করা হচ্ছে। তবে বৃষ্টির জন্য যদি এমন বিপর্যয় হয়ে থাকে, তাহলেও গাফিলতির প্রশ্ন এড়ানো যাচ্ছে না। শ্রমিকদের মাথায় কোনও হেলমেট ছিল না বলে অভিযোগ।

.