WB Weather Update: বন্যার মধ্যেই ফের বৃষ্টি, ভাসবে দক্ষিণের এই ৫ জেলা

WB Weather Update: পার্বত্য এলাকায় বিক্ষিপ্তভাবে খুব হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। বাকি উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা সেভাবে নেই। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে

Updated By: Sep 19, 2024, 07:52 AM IST
WB Weather Update: বন্যার মধ্যেই ফের বৃষ্টি, ভাসবে দক্ষিণের এই ৫ জেলা

অয়ন ঘোষাল: টানা বৃষ্টি পিছু ছাড়লেও গরম বেড়েছে অনেকটাই। আকাশও মেঘলা। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, আপাতত বিক্ষিপ্তভাবে দু এক জায়গায় হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা রয়েছে। ক্রমশ বাড়বে তাপমাত্রা। শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা কম। তবে কাল শুক্রবার উপকূল বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে পার্বত্য এলাকাতেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। বাকি জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। মূলত পরিষ্কার আকাশ। কোথাও আংশিক মেঘলা আকাশ।

আরও পড়ুন-অধিকাংশ দাবিই মানল সরকার! জুনিয়র ডাক্তার-মুখ্যসচিব বৈঠক শেষ..

দক্ষিণবঙ্গ

কোথাও কোথাও আংশিক মেঘলা আকাশের সম্ভাবনা। ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা নেই এই সপ্তাহে। স্বাভাবিক বা স্বাভাবিকের আশেপাশে থাকবে দিন ও রাতের তাপমাত্রা। মৌসুমী অক্ষরেখার টানে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে। নিম্নচাপের ফলে থেকে যাওয়া জলীয়বাষ্প আর্দ্রতাজনিত অস্বস্তির কারণ হবে।

কাল শুক্রবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৫ জেলাতে। বজবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। বৃষ্টি হবার সম্ভাবনা বেশি থাকবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলাতে।
 
উত্তরবঙ্গ

মূলত পরিষ্কার আকাশ। পার্বত্য এলাকায় আংশিক মেঘলা আকাশের সম্ভাবনা। পার্বত্য এলাকায় বিক্ষিপ্তভাবে খুব হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। বাকি উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা সেভাবে নেই। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। আগামী কয়েক দিন তাপমাত্রা ক্রমশ বাড়বে।

কলকাতা

আংশিক মেঘলা আকাশ। গুমোট ঘর্মাক্ত অস্বস্তি। শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা কম । দু-এক পশলা হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা। সেই সম্ভাবনা শুক্রবার একটু বেশি থাকবে। মেঘলা আকাশ ও বৃষ্টির কারণে তাপমাত্রা অনেকটা কমেছিল। যা ইতিমধ্যেই কিছুটা বেড়েছে।  

কলকাতায় তাপমান

রাতের তাপমাত্রা ২৬.১ থেকে বেড়ে ২৭.৫ ডিগ্রি। গতকাল দিনের তাপমাত্রা ৩১.৬ থেকে বেড়ে ৩২.৪ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫৮ থেকে ৯৬ শতাংশ।

ভিনরাজ্যে

ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরাখন্ড, হরিয়ানা, উত্তরপ্রদেশ, রাজস্থান, মধ্যপ্রদেশ, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম এবং ত্রিপুরায়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.