close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

কবে থামবে বৃষ্টি? উটকো বিপত্তি কাটিয়ে কবে শীতের আমেজ পাবে রাজ্য, জানাল হাওয়া অফিস

 কলকাতা ও দুই ২৪ পরগনায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। সোমবার বৃষ্টি না হলেও পরিস্থিতির খুব একটা উন্নতি হবে না বলে মনে করছে হাওয়া অফিস। নিম্নচাপের ফলে উত্তুরে হাওয়া ঢুকতে বাধা পাচ্ছে। ফলে রাতের শহরের তাপমাত্রা বাড়ছে।

Updated: Dec 9, 2017, 08:12 PM IST
কবে থামবে বৃষ্টি? উটকো বিপত্তি কাটিয়ে কবে শীতের আমেজ পাবে রাজ্য, জানাল হাওয়া অফিস

নিজস্ব প্রতিনিধি: নিম্নচাপের খামখেয়ালিপনাতে আটকে শীত। তবে কিছুটা হলেও স্বস্তির বার্তা দিল মৌসম ভবন। হাওয়া অফিস সূত্রে খবর, ক্রমেই শক্তি হারাচ্ছে নিম্নচাপটি। গতিপথ পরিবর্তন করে নিম্নচাপটি বাংলাদেশের দিকে সরে যাচ্ছে। তবে আগামী ২৪ ঘণ্টা বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

আরও পড়ুন: শীতের পথে কাঁটা নিম্নচাপ, দক্ষিণবঙ্গ জুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস

শনিবার সকাল থেকে আকাশের মুখ ভার। ইলশে গুড়ি বৃষ্টিতে ভিজেছে রাজ্যের বহু জেলা। সঙ্গে ঝোড়ো হাওয়াও বইছে। মাত্র এক দিনেই যেন বদলে গেল চারপাশের দৃশ্যটা। নীল আকাশ, ঝলমলে রোদ উধাও। বদলে কেমন যেন একটা গুমোট ভাব! ডিসেম্বরের শুরুতে সচরাচর যা চোখে পড়ে না। নিম্নচাপের দৌলতেই  মর্জি বদলেছে আবহাওয়া। শনিবার বিকালে হাওয়া অফিস জানিয়ে দিল, রবিবারই বৃষ্টি চলবে উপকূলবর্তী এলাকাগুলিতে। হাওড়া, হুগলি, নদিয়াতে ভারী বৃষ্টি হতে পারে। কলকাতা ও দুই ২৪ পরগনায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। সোমবার বৃষ্টি না হলেও পরিস্থিতির খুব একটা উন্নতি হবে না বলে মনে করছে হাওয়া অফিস। নিম্নচাপের ফলে উত্তুরে হাওয়া ঢুকতে বাধা পাচ্ছে। ফলে রাতের শহরের তাপমাত্রা বাড়ছে।

আরও পড়ুন: খারাপ আবহাওয়ার কারণে সমুদ্রে নামতে নিষেধাজ্ঞা দিঘায়​

তবে আশার আলো এটুকুই যে, শক্তি হারিয়েছে নিম্নচাপটি। গতিপথ বদলে এখন বাংলাদেশের দিকে চলে যাচ্ছে সেটি। অনেকেই মনে করছেন, জাঁকিয়ে ঠান্ডা পড়বে। কিন্তু সেই দাবি নস্যাত্ করে দিল হাওয়া অফিস। আবহাওয়াবিদরা বলছেন, নিম্নচাপের প্রভাবে দফারফা হবে শীতের। উত্তুরে হাওয়া ঢুকতে বাধা পাবে, বাড়বে তাপমাত্রা। আকাশ মেঘলা থাকায় একটা স্যাঁতস্যাঁতে ঠান্ডা ভাব অনুভূত হবে বটে, তবে আগামী সপ্তাহের গোড়া পর্যন্ত জাঁকিয়ে ঠান্ডা পড়ার কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়ে দিল হাওয়া অফিস।