নিজস্ব প্রতিবেদন: আপাতত ২ সপ্তাহের জন্য কলকাতার প্রাক্তন পুলিস কমিশনার রাজীব কুমারকে স্বস্তি দিল হাইকোর্ট। কলকাতা হাইকোর্ট বৃহস্পতিবার জানিয়েছে, আপাতত গ্রেফতার করা যাবে না রাজীব কুমারকে। তবে সিবিআইয়ের কাছে পাসপোর্ট জমা রাখতে হবে রাজীব কুমারকে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



এদিন আদালত জানিয়েছে, আপাতত রাজীব কুমারকে গ্রেফতার করতে পারবে না সিবিআই। আগামী ১২ জুন আদালতের গ্রীষ্মাবকাস শেষ না হওয়া পর্যন্ত এই রক্ষাকবচ বলবত্ থাকবে। তার পর ফের হবে এই মামলার বিস্তারিত শুনানি। এমনটাই জানিয়েছেন হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চের বিচারপতি প্রতীকপ্রকাশ বন্দ্যোপাধ্যায়। 


এদিন রাজীব কুমারের ওপরও বেশ কয়েকটি শর্ত আরোপ করেছে আদালত। আদালত নির্দেশে জানিয়েছে, সিবিআইয়ের কাছে পাসপোর্ট জমা রাখতে হবে রাজীব কুমারকে। তবে একজন তদন্তকারী আধিকারিককে আপাতত হেফাজতে নিয়ে জেরার প্রয়োজন নেই। তবে বিস্তারিত শুনানির সময় বিষয়টি পুনর্বিবেচনা করা হবে বলে জানিয়েছেন বিচারক। 


আদালত তার নির্দেশে জানিয়েছে, এই সময়ের মধ্যে দরকারে রোজ রাজীব কুমারকে জেরা করতে পারবেন সিবিআই আধিকারিকরা। তবে জেরা করতে হবে বাড়ি গিয়ে। একা জেরার মুখোমুখি করতে হবে রাজীবকে। জেরার সময় সঙ্গে থাকবে পারবেন না আইনজীবী বা অন্য কেউ। 


সিবিআইয়ের সমন খারিজের দাবিতে বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন রাজীব কুমার। সিবিআইয়ের তলব ত্রুটিপূর্ণ বলে দাবি করে তা খারিজের আবেদন করেন তিনি। সেই মামলার শুনানিতেই এদিন আপাত স্বস্তি পেলেন রাজীব কুমার।