সিবিআইয়ের সমন খারিজের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ হলেন রাজীব কুমার

সুপ্রিমকোর্টের রক্ষাকবচের মেয়াদ ফুরাতেই গত রবিবার রাজীব কুমারকে সারদাকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে সিবিআই। কিন্তু ছুটিতে আছেন বলে জানিয়ে সোমবার সিবিআইয়ের কাছে ৭ দিন সময় চান কলকাতার প্রাক্তন নগরপাল। 

Updated By: May 30, 2019, 12:02 PM IST
সিবিআইয়ের সমন খারিজের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ হলেন রাজীব কুমার

নিজস্ব প্রতিবেদন: সারদাকাণ্ডে সিবিআই জেরা এড়াতে ফের হাইকোর্টের দ্বারস্থ আইপিএস রাজীব কুমার। বৃহস্পতিবার সিবিআইয়ের সমন খারিজের দাবিতে হাইকোর্টে আবেদন করেন। বিচারপতি প্রতীকপ্রকাশ বন্দ্যোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চে তাঁর আবেদন। আজই হতে পারে মামলার শুনানি। 

সুপ্রিমকোর্টের রক্ষাকবচের মেয়াদ ফুরাতেই গত রবিবার রাজীব কুমারকে সারদাকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে সিবিআই। কিন্তু ছুটিতে আছেন বলে জানিয়ে সোমবার সিবিআইয়ের কাছে ৭ দিন সময় চান কলকাতার প্রাক্তন নগরপাল। তার পর গুনে গুনে তিন দিন কাটলেও সিবিআইয়ের সঙ্গে কোনও যোগাযোগ করেননি তিনি। এরই মধ্যে সিবিআইয়ের সমন খারিজের দাবি নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হলেন রাজীব কুমার। 

বলে রাখি, সারদাতদন্ত নিয়ে রাজীব কুমারের সঙ্গে সিবিআইয়ের দড়ি টানাটানি চলছে বেশ কয়েকমাস ধরে। গত ফেব্রুয়ারিতে সারদাকাণ্ডে জেরার জন্য কলকাতার তত্কালীন পুলিস কমিশনার রাজীব কুমারের বাসভবনে নোটিস দিতে যান সিবিআইয়ের আধিকারিকরা। যা নিয়ে রাজ্য ও কেন্দ্রের মধ্যে শুরু হয় বেনজির সংঘাত। কেন্দ্রের বিরুদ্ধে ধর্নায় বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মামলা গড়ায় আদালতে। সুপ্রিম কোর্টের নির্দেশে শিলংয়ে রাজীবকে জেরা করার অনুমতি পায় সিবিআই। তবে গ্রেফতারির অনুমতি ছিল না। এরই মধ্যে নির্বাচন চলাকালীন রাজীব কুমার থেকে পশ্চিমবঙ্গ থেকে দিল্লিতে বদলি করে কমিশন। 

গভীর রাতে গাড়ির ভিতর থেকে উদ্ধার হল গৃহবধূ ও যুবকের অর্ধনগ্ন দেহ

সিবিআই সূত্রের খবর, তদন্তে গোয়েন্দাদের সাহায্য করছেন না রাজীব। তাই তাঁকে গ্রেফতারির প্রস্তুতি নিচ্ছে সিবিআই। সেজন্য আইনজ্ঞদের সঙ্গে যোগাযোগও শুরু করেছে তারা। 

Tags:
.