Ram Mandir Inauguration: ১০ দিনেই রামমন্দির তৈরি করে ফেললেন চুঁচুড়ার অজয়...

Ram Mandir Inauguration: অজয় প্রামাণিক। চুঁচুড়া পেয়ারাবাগান জগন্নাথবাড়ির পক্ষ থেকে তাঁকে রামমন্দির তৈরি করে দিতে বলা হয়েছিল। সেই মতো তিনি তৈরি করে ফেললেন রামন্দিরের এক আস্ত রেপ্লিকা।

Updated By: Jan 22, 2024, 05:03 PM IST
Ram Mandir Inauguration: ১০ দিনেই রামমন্দির তৈরি করে ফেললেন চুঁচুড়ার অজয়...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বহু প্রতীক্ষার পর অযোধ্যায় আজ উদ্বোধন হল রামমন্দিরের। রামলালার প্রাণ প্রতিষ্ঠা করলেন স্বয়ং নরেন্দ্র মোদী। সেই মাহেন্দ্রক্ষণে উপস্থিত ছিলেন বহু বিশিষ্ট। সেই আবহে আস্ত এক রামমন্দির তৈরি করে ফেললেন হুগলির অজয় প্রামাণিক।

আরও পড়ুন: Coldest Day in Kolkata: কাঁপছে কলকাতা! রামমন্দির প্রাণপ্রতিষ্ঠার দিনেই শীতলতম দিন শহরে...

চুঁচুড়া পেয়ারাবাগান জগন্নাথবাড়ির পক্ষ থেকে শিল্পী অজয় প্রামাণিককে রামমন্দির তৈরি করে দিতে বলা হয়েছিল। অজয় এর আগে ঘড়ির মোড়ের ঘড়ি, ব্যান্ডেল চার্চ, ষণ্ডেশ্বরতলার মন্দির-সহ একাধিক স্থাপত্যের রেপ্লিকা তৈরি করে নজর কেড়েছেন অনেকেরই। এবার দিনদশেক আগে রামমন্দির তৈরির বরাত পেয়ে উচ্ছ্বসিত হয়ে ওঠেন তিনি।

আপ্লুত শিল্পী অজয় বলেন, 'কিছু দিন ধরে আমি মন থেকেই একটা রামমন্দির তৈরি করতে চাইছিলাম। সেই সুযোগও যে এভাবে এসে যাবে, ভাবিনি। তাই বরাত পেয়েই কাজে নেমে পড়ি।' জানা গিয়েছে, এই কাজের জন্য কোনও পারিশ্রমিক নেননি শিল্পী।

শিল্পী অজয় হাতে তেমন সময় পাননি কাজটি করার জন্য।  যত দ্রুত সম্ভব উদ্যোক্তাদের কাছে রামমন্দির তৈরি করে দেওয়াটাই তাই তাঁর কাছে ছিল চ্যালেঞ্জ। ৬০ শতাংশ ফাইবার আর ৪০ শতাংশ কাগজের সংমিশ্রণে তৈরি সানবোর্ড দিয়ে রামমন্দির অবশ্য যথাসময়েই গড়ে তুলেছেন তিনি। সামাজিক মাধ্যমে মন্দিরের ছবি দেখেই কাজটি করেছেন। পেয়ারাবাগান জগন্নাথবাড়ির পক্ষ থেকে উদ্যোক্তারা যখন রামমন্দির নিতে আসেন তাঁর কাছ থেকে তখন রঙ করা চলছিল তাঁর শিল্পকাজটি। তবে কিছুক্ষণ অপেক্ষা করেই তাঁরা শোভাযাত্রা-সহকারে তাঁর নির্মিত রামমন্দির নিয়ে রওনা দেন।

আরও পড়ুন: Ram Mandir Opening: টাইমস স্কোয়্যারে 'জয় শ্রীরাম' ধ্বনি! রামমন্দির প্রাণপ্রতিষ্ঠা ঘিরে উন্মাদনা বিশ্ব জুড়েই...

গোটা দেশেই রামের প্রতি মানুষের ভক্তি দেখা যাচ্ছে। রামলালার প্রাণ প্রতিষ্ঠায় যেতে পারেননি অনেকেই। তবে টিভির পর্দায় সেই অনুষ্ঠান প্রত্যক্ষ করেছেন তারা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.