জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রেশন দুর্নীতি মামলায় ফের ইডির তত্‍পরতা। সকাল থেকে এক যোগে দশ জায়গায় ইডির হানা। স্ক্যানারে জ্যোতিপ্রিয় মল্লিক ঘনিষ্ঠ বারিক বিশ্বাস। বারিকের বসিরহাট,রাজারহাটের বাড়িতে ইডির হানা। বারিকের একাধিক রাইস মিলেও তল্লাশি অভিযান। গরু-কয়লা পাচার মামলাতেও নাম জড়িয়েছিল বারিকের। রেশন দুর্নীতির টাকা সোনা ও ইটভাটার ব্যবসায় বিনিয়োগ। সোনা ও ইটভাটার ব্যবসায় বিনিয়োগ বারিকের, খবর সূত্রের। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Bengal Weather: ফের ঘূর্ণাবর্ত তৈরি? আজ থেকে ফের মুষলধারে বৃষ্টি, ভারী বর্ষণে ভাসবে এই জেলাগুলি


রেশন বন্টন দুর্নীতি মামলায় ফের তৎপর ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এবার জ্যোতিপ্রিয় মল্লিক ঘনিষ্ঠ ব্যবসায়ী বারিক বিশ্বাসের বসিরহাট ও রাজারহাটের বাড়ি-সহ একাধিক রাইস মিলে চলছে তল্লাশি অভিযান। সকাল থেকে ইডির আধিকারিকরা ১০টি জায়গায় তল্লাশি অভিযান চালাচ্ছেন। এর আগে সোনা পাচার, গরু পাচার সহ কয়লা পাচার মামলাতেও নাম জড়িয়ে ছিল বারিক বিশ্বাসের। এবার রেশন বন্টন দুর্নীতিতেও নাম জড়ালো বারিক বিশ্বাসের। ইডির আধিকারিকরা মনে করছেন রেশন বন্টন দুর্নীতির বিপুল পরিমাণে টাকা সোনা এবং ইঁট ভাটার ব্যবসায় বিনিয়োগ করেছিল বারিক বিশ্বাস।


রেশন দুর্নীতির টাকা বিভিন্ন আউট সোর্স মারফৎ সাইফোন বা পাচার করা হয়েছে বলে ইডি মনে করছে। ২০১৪ সালে একবার সোনা পাচার কাণ্ডে বারিক বিশ্বাসকে গ্রেফতার করা হয়েছিল। ৪৫ কেজি সোনা পাচার কাণ্ডে গ্রেফতার হয়। দেখলে তাজ্জব হয়ে যেতে হয়। রাজারহাটের যে অভিজাত আবাসনের একটি ব্লকের টপ ফ্লোর অর্থাৎ ৫ তলায় স্বয়ং প্রায় ২২০০ বর্গ ফুটের ফ্ল্যাটে আব্দুল বারিক বিশ্বাস থাকেন, তার ঠিক নিচের একটি ফুল ফার্নিশ ঝাঁ চকচকে ফ্ল্যাট কিনে রেখে দেওয়া হয়েছে বাড়ির পরিচারক, গাড়ি চালক এবং ব্যক্তিগত নিরাপত্তা রক্ষীর জন্য।


আগাগোড়া ভিট্রিফাইড টাইলস দিয়ে মোড়া এই ১৪০০ বর্গ ফুট ফ্ল্যাট দেখলে তাক লেগে যাবে। পরিচারক জানাচ্ছেন বারিক বিশ্বাস এই মুহূর্তে বাড়িতে নেই। তিনি গাড়ি চালক কে নিয়ে গাড়ি সহ অন্য কোথাও চলে গেছেন। নিয়ে গেছেন ব্যক্তিগত নিরাপত্তা রক্ষিকেও। এই পরিচারক নিজে বসিরহাটের বাসিন্দা। বারিক বিশ্বাস তাকে পরিচারকের কাজের জন্য রাজারহাটের এই ফ্ল্যাটে নিয়ে এসেছেন।



আরও পড়ুন, West Bengal News LIVE Update: রেশন দুর্নীতিতে ভাঙড়েও ইডির হানা, স্ক্যানারে জ্যোতিপ্রিয় ঘনিষ্ঠ বারিক বিশ্বাস


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)