সুখবর! ৪০১ শূন্যপদে নিয়োগ করবে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর, রইল আবেদনের বিস্তারিত

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরে চাকরির সুবর্ণ সুযোগ। কারা, কীভাবে আবেদন করবেন তার বিস্তারিত বিবরণ জেনে নিন।

Updated By: Feb 10, 2019, 03:12 PM IST
সুখবর! ৪০১ শূন্যপদে নিয়োগ করবে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর, রইল আবেদনের বিস্তারিত

৪০২টি শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর। টিউটর এবং মেডিক্যাল ডেমোস্ট্রেটর নেওয়া হবে ওয়েস্টবেঙ্গল মেডিক্যাল এডুকেশন সার্ভিসে।  

দেখে নিন কী কী শাখায় নিয়োগ হবে- মোট ৪৪টি শাখায় নিয়োগ করা হবে। শূন্যপদের বিভাজন বিস্তারিত বিবরণ পাবেন অফিসিয়াল ওয়েবসাইটে। 

বেতন: মূল বেতন ১৫৬০০-৪২০০০ টাকা, সঙ্গে গ্রেড পে ৫৪০০টাকা ও অন্যান্য ভাতা। পদগুলি প্রাথমিকভাবে অস্থায়ী হলেও পরে স্থায়ী হতে পারে।

যোগ্যতা: কোনও স্বীকৃত এমবিবিএস ডিগ্রি সহ রাজ্য বা ভারতীয় মেডিক্যা শাখায় মেডিক্যাল ডিগ্রি ও সুপারস্পেশালিটির ক্ষেত্রে পোস্ট ডক্টরাল ডিগ্রি থাকলে তার গুরুত্ব দেওয়া হবে। মেডিকাস বা জাতীয় স্তরে বা কোনও শিক্ষা প্রতিষ্ঠানের জার্নালে লেখা প্রকাশিত হয়ে থাকলে বা গ্রামাঞ্চলে ২ বছরের অভিজ্ঞতা থাকলে তা বাঞ্ছনীয় যোগ্যতা হিসাবে ধরা হবে।ভারতীয় বা যে কোনও রাজ্য মেডিক্যাল কাউন্সিলে রেজিষ্ট্রেশন থাকতে হবে। সব যোগ্যতা সম্পন্ন হলে তবেই আবেদন করতে পারবেন। 

বয়সসীমা: ১ জানুযায়ী ২০১৯ অনুযায়ী প্রার্থীর বয়স হতে 

হবে ৪৫ বছরের মধ্যে। সংরক্ষিত আসনের প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের উর্ধ্বসীমায় ছাড় পাবেন। 

আবেদন ফি: গভর্নমেন্ট রিসিট পোর্টাল সিসটেমে (জিআরপিএস)-এ ২১০টাকা নিতে হবে। রাজ্যের সংসরক্ষিত আসনের প্রার্থী এবং ভিন্নভাবে সক্ষম প্রার্থীদের কোনও আবেদন ফি দিতে হবে না। 

আবেদন পদ্ধতি: অনলাইনে আবেদন করতে হবে। লিঙ্কের জন্য ভিজিট করুন www.wbhrb.in

আবেদন করা যাবে ১৯ ফেব্রুয়ারি রাত ৮টা পর্যন্ত। একাধিক আবেদন করলে তা বাতিল হতে পারে। আপলোডের জন্য মেডিক্যাল ডিগ্রি সার্টিফিকেট, রেজিস্ট্রেশন সার্টিফিকেট ও প্রাসঙ্গিক পিজি মেডিক্যাল যোগ্যতার সার্টিফিকেট স্ক্যান করা কপি। 

নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন নীচের দেওয়া লিঙ্কে
http://wbhrb.in/assets/upload/resume/1548997437.%20for