Howrah Station: হাওড়া স্টেশনেই আদরের ছোট্ট গণেশের মুখেভাত! এমনটা এই প্রথমবার...

মাস সাতেক আগে হাওড়া স্টেশনের প্ল্যাটফর্মে পুত্র সন্তানের জন্ম দেন টুম্পা দাস। সন্তান জন্মের আগেই তার বাবা মারা যায়। 

Updated By: May 7, 2023, 08:42 PM IST
Howrah Station: হাওড়া স্টেশনেই আদরের ছোট্ট গণেশের মুখেভাত! এমনটা এই প্রথমবার...

দেবব্রত ঘোষ: এক পথশিশুর অন্নপ্রাশন অনুষ্ঠান হল হাওড়া স্টেশনে। চাইল্ড লাইন ও হাওড়া জিআরপি-র উদ্যোগে এই অনুষ্ঠান হল। হাওড়া স্টেশনে এই প্রথম কোনও পথশিশুকে মুখে ভাত খাওয়ানো হল। ব্যস্ততম হাওড়া স্টেশনে এই দৃশ্য দেখে কিছুক্ষণের জন্য দাঁড়িয়ে গেলেন যাত্রীরাও। উদ্যোগকে জানালেন সাধুবাদ।

মাস সাতেক আগে হাওড়া স্টেশনের প্ল্যাটফর্মে পুত্র সন্তানের জন্ম দেন টুম্পা দাস। সন্তান জন্মের আগেই তার বাবা মারা যায়। স্টেশনের চাইল্ড লাইন সংস্থা এবং হাওড়া জিআরপি আধিকারিকরা মা ও সন্তানকে নিজেদের উদ্যোগে হাসপাতালে নিয়ে যান। দুজনেই সুস্থ হয়ে ফিরে আসে। টুম্পা স্টেশন চত্বরেই হোটেলে কাজ করেন। আর তার সন্তান গণেশ দাসকে দেখাশোনা করেন চাইল্ড লাইনের কর্মীরা। রাতে স্টেশন চত্বরেই মায়ের সাথে রাত কাটায় গণেশ। সকলেরই খুব প্রিয় ছোট্ট গণেশ। 

ঠিক করা হয় তার অন্নপ্রাশন করা হবে। সেইমতো আজ হাওড়া স্টেশনে চাউল্ড লাইনের অফিসে ছোট্ট অনুষ্ঠানের মাধ্যমে মুখে ভাত দেওয়া হয় গণেশের। খুশি গণেশের মা সহ উপস্থিত অন্যান্যরা। হাওড়া জিআরপি-র ইনসপেকটর সিদ্ধার্থ রায় জানান, স্টেশনে আর পাঁচটা শিশুর যখন অন্নপ্রাশন হয় তাহলে স্টেশন চত্বরে থাকা শিশুরা কেন বঞ্চিত হবে? এই ভাবনা থেকেই আজকের অনুষ্ঠান। চাইল্ড লাইনের ডিরেকটর জর্জ সি জে জানান, পথশিশুরা যাতে বিপথগামী না হয়, তারজন্য  সবসময় নজর রাখা হয়। আজকের এই অনুষ্ঠান তাদের ভালোভাবে থাকতে উৎসাহিত করবে।

আরও পড়ুন, Nadia: নাবালিকাকে যৌন নিগ্রহ, নগ্ন ছবি তুলে ভাইরাল করার হুমকি! গ্রেফতার যুবক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.