স্ক্রাব টাইফাস থেকে পুরুষাঙ্গে তৈরি হল ক্ষত, আতঙ্ক ছড়াল গোটা এলাকায়

এবার স্ক্রাব টাইফাসের আতঙ্ক হুগলির পোলবার পায়রাডিঙি গ্রামে। গ্রামের এক নাবালক স্ক্রাব টাইফাসে আক্রান্ত হওয়ার পর আশঙ্কায় গ্রামবাসীরা। উপযুক্ত চিকিৎসায় শিশুটি সুস্থ হয়ে উঠলেও আশঙ্কা কাটছে না গ্রামবাসীদের। 

Updated By: Nov 25, 2019, 09:32 PM IST
স্ক্রাব টাইফাস থেকে পুরুষাঙ্গে তৈরি হল ক্ষত, আতঙ্ক ছড়াল গোটা এলাকায়

নিজস্ব প্রতিবেদন: এবার স্ক্রাব টাইফাসের আতঙ্ক হুগলির পোলবার পায়রাডিঙি গ্রামে। গ্রামের এক নাবালক স্ক্রাব টাইফাসে আক্রান্ত হওয়ার পর আশঙ্কায় গ্রামবাসীরা। উপযুক্ত চিকিৎসায় শিশুটি সুস্থ হয়ে উঠলেও আশঙ্কা কাটছে না গ্রামবাসীদের। 

 

গত জুনে জ্বর হয় পায়রাডিঙি গ্রামের ৪ বছর বয়সী ওই শিশুর। জুলাইয়ে আট দিন হাসপাতালে ভর্তি ছিল সে। প্রাথমিক ভাবে সাধারণ জ্বর মনে করে চিকিৎসা চলেছিল তার। কিন্তু তিন চার দিন পরেও জ্বর না-কমায় স্থানীয় কামদেবপুর স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয় তাকে। একশ চার পাঁচ ডিগ্রি ফারেনহাইট জ্বরের সঙ্গে গায়ে ছোটো ছোটো ফুসকুড়ি, মূত্রনালিতে সংক্রমণ দেখা দেয়। চিকিৎসকরা শিশুকে জেলা হাসপাতালে নিয়ে যেতে পরামর্শ দেন। 

এর পর চুঁচুড়া ইমামবাড়া জেলা হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা দেখেন শিশুটির  পুরুষাঙ্গে ছোট্টো ক্ষত। পরীক্ষা করার পর নিশ্চিত হন স্ক্রাব টাইফাসে আক্রান্ত শিশুটি। বর্তমানে কিছুটা সুস্থ হলেও নিয়মিত চিকিৎসা চলছে অঙ্কনের। স্ক্রাব টাইফাসের কথা জানতে পেরে আতঙ্কিত তার পরিবার। 

গ্রামীণ এলাকা হওয়ায় প্রচুর গাছপালা ঝোপঝাড় রয়েছে পায়ড়াডিঙিতে। বহরমপুরে স্ক্রাব টাইফাসে মৃত্যুর ঘটনাও ঘটেছে। তাই উদ্বেগ বাড়ছে এলাকায়।

Tags:
.