মৌমিতা চক্রবর্তী: স্বাস্থ্য ভবনের সামনে অবস্থানরত 'জুনিয়র চিকিৎসকদের উপর হামলার ষড়যন্ত্র' সংক্রান্ত ভাইরাল অডিয়ো কাণ্ডে গ্রেফতার হয়েছেন বাম যুবনেতা কলতান দাশগুপ্ত। এরপরেই এসএফআই নেত্রী দীপ্সিতা ধর সমাজমাধ্যমে পোস্ট করে ধরেই নিলেন সেই কথোপকথন প্রায় সত্যি! দিপ্সিতার এই পোষ্টের পর বিতর্কের ঝড় উঠেছে সিপিআইএমের অন্দরেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, RG Kar Incident: সততার কাছে হার মেনেছেন মুখ্যমন্ত্রী, ডাক্তারদের ধরনায় মমতার যাওয়া নিয়ে সরব অধীর


সমাজমাধ্যমে পোস্ট করে দীপ্সিতা লেখেন, 'ধরা যাক কলতান দার কথোপকথন সত্যি। তার মানে দুজনের কেউ একজন রেকর্ড করেছে পুরো বার্তালাপ। এবং সেই এটি চোরকুনাল কে পাঠিয়েছেন।' যেখানে কলতানের গ্রেফতারির পর এই ঘটনায় পাল্টা ষড়যন্ত্রের অভিযোগ তুলেছিল বামেরা। তারা জানিয়েছিল, আন্দোলনের ব্যাপ্তি দেখে ভয় পেয়েছে রাজ্য সরকার। সেই কারণেই মূল বিষয় থেকে সকলের নজর ঘোরাতে তথাকথিত ষড়যন্ত্রের তত্ত্ব খাড়া করা হচ্ছে। তারা কোনভাবেই স্বীকার করেনি এই অডিয়ো কলতানের হতে পারে। সাধারণত দলের নির্দেশের বাইরে কথা বলেন না সিপিআইএম এর কেউ। কিন্তু দলের বক্তব্যের বাইরে গিয়ে দীপ্সিতা কেন ধরে নিলেন এই অডিয়ো কলতানের? তাহলে কি সিপিআইএম দলের  অন্দরের কোন্দল বেরিয়ে এল বাইরে? প্রশ্ন তুলছেন রাজনৈতিক মহলের একাংশ। এই প্রসঙ্গে তৃণমূল কংগ্রেস মুখপাত্র দেবাংশু ভট্টচার্জ বলেন, 'মীনাক্ষী বা দীপ্সিতা কেউই বলেননি এই অডিয়ো কলতানের নয়। তাহলে যেটা বোঝার সেটা বুঝে নিন।'


অন্যদিকে, ওই পোস্টেই কাকে 'খ্যাপা কুকুর' বলে কটাক্ষ করেছেন তিনি, সেই বিষয়েও উঠেছে প্রশ্ন। তিনি লিখেছেন, '"মুখ্যমন্ত্রী না দিদি" এই মানবিক মুখোশের আড়ালে আসলে দাঁত নখ বের করা স্বৈরাচারীর মুখ টা ধরা পড়ছে। যারা ক্রমাগত রাষ্ট্রযন্ত্র কে ব্যবহার করে প্রতিবাদের টুটি চেপে ধরছেন। খ্যাপা কুকুরের মতো হয়ে উঠেছেন।' আরজি কর ঘটনার পর প্রথম থেকেই পথে নেমেছেন মীনাক্ষী, দীপ্সিতা সহ বামপন্থী ছাত্র নেতা-নেত্রীরা। মহিলাদের সুরক্ষা, মহিলাদের সম্মানের বিষয় নিশ্চিত করতে বারবার সরকারের দিকে আঙুল তুলেছেন তাঁরা। কিন্তু এক্ষেত্রে কাকে 'খ্যাপা কুকুর' বলছেন দীপ্সিতা!


আরও পড়ুন, WB Weather Update: দুর্যোগ এখনই কাটছে না, বইবে ঝড় সঙ্গে ভারী বৃষ্টি, জেনে নিন ভোগান্তি কোন কোন জেলায়



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)