পুজোমণ্ডপে ঢুকে পড়ল বিষধর শঙ্খিনী, তারপর...

জলপাইগুড়ির পাতাকাটা অগ্রণীর সঙ্ঘের পুজো প্রাঙ্গনে দেখা মিলল সাপের। 

Updated By: Oct 14, 2018, 01:23 PM IST
পুজোমণ্ডপে ঢুকে পড়ল বিষধর শঙ্খিনী, তারপর...

নিজস্ব প্রতিবেদন: চতুর্থীর রাতে পুজোমণ্ডপেই হাজির হয়ে গেল বিষধর সাপ। আর মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ল আতঙ্ক। এদিক-ওদিক ছুট লাগালেন দর্শনার্থীরা। হতভম্ব পুজো উদ্যোক্তারাও। ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির পাতাকাটা অগ্রণীর সঙ্ঘের পুজো প্রাঙ্গনে। 

বাহারি ফুলের গাছ দিয়ে মণ্ডপ সাজিয়েছিলেন অগ্রণী সঙ্ঘের পুজো উদ্যোক্তারা। তেমনই একটি ফুলের গাছে পেঁচিয়ে ছিল এক মিটার লম্বা সাপ। কালো ও হলুদের ব্যান্ডেড ক্রেট বা শঙ্খিনীকে দেখে দিশাহারা হয়ে পড়েন দর্শনার্থীরা। মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে আতঙ্ক। সাপটি যাতে সেখান ছেড়ে যাতে না পারে, তা নিশ্চিত করতে চারদিক ঘিরে ফেলেন ক্লাবের সদস্যরা। তাঁরাই খবর দেন সর্প বিশারদ বিশ্বজিত্ দত্ত চৌধুরীকে। পুজো মণ্ডপে সাপটিকে উদ্ধার করেন তিনি। 

বিশ্বজিৎ বাবু জানান, এই সাপটি বিষধর। অন্য সাপকে ভক্ষণ করে এরা পরিবেশে ভারসাম্য রক্ষা করে। এটি সম্ভবত খাবারের সন্ধানে বেরিয়েছিল। 

ভারতীয় উপমহাদেশেই দেখা মেলে ব্যান্ডেড ক্রেট বা শঙ্ঙিনীর। ক্রেট শ্রেণির মধ্যে শঙ্খিনীর দৈর্ঘ্য সবচেয়ে বড়। ২.১ মিটার পর্যন্ত লম্বা হতে পারে শঙ্খিনী। ভারতের পূর্ব প্রান্তেই বেশি দেখা যায় এই সাপ। পশ্চিমবঙ্গ, মিজোরাম, বিহার, ঝাড়খণ্ড, মধ্যপ্রদেশ, অন্ধ্রপ্রদেশে দেখা যায় শঙ্খিনী।

আরও পড়ুন- মদ্যপানে বাধা দেওয়ায় টলি অভিনেত্রীকে শ্লীলতাহানির অভিযোগ

.