SSC Scam: পর্ষদের ভুয়ো শিক্ষকের তালিকায় তৃণমূল কাউন্সিলরের নাম, তোলপাড় সোনারপুর

হাইকোর্টের চাপে পড়ে ভুয়ো শিক্ষকদের নাম প্রকাশ করেছে পর্ষদ। সেই তালিকা প্রকাশ হতেই শুরু রাজনৈতিক শোরগোল। তালিকায় রয়েছে এক তৃণমূল কাউন্সিলরের নাম। সংসদের তরফে হাইকোর্টে জমা দেওয়া ভুয়ো শিক্ষকের তালিকায় রয়েছে রাজপুর সোনারপুর পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কুহেলী ঘোষের নাম। এনিয়ে সংবাদমাধ্যমে মুখ খুলতে চাননি কুহেলী ঘোষ। আইনি পথেই বিষয়টি মোকাবিলা করা হবে বলে তিনি জানিয়েছেন।

Updated By: Dec 24, 2022, 06:29 PM IST
SSC Scam: পর্ষদের ভুয়ো শিক্ষকের তালিকায় তৃণমূল কাউন্সিলরের নাম, তোলপাড় সোনারপুর

তথাগত চক্রবর্তী: হাইকোর্টের চাপে পড়ে ভুয়ো শিক্ষকদের নাম প্রকাশ করেছে পর্ষদ। সেই তালিকা প্রকাশ হতেই শুরু রাজনৈতিক শোরগোল। তালিকায় রয়েছে এক তৃণমূল কাউন্সিলরের নাম। সংসদের তরফে হাইকোর্টে জমা দেওয়া ভুয়ো শিক্ষকের তালিকায় রয়েছে রাজপুর সোনারপুর পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কুহেলী ঘোষের নাম। এনিয়ে সংবাদমাধ্যমে মুখ খুলতে চাননি কুহেলী ঘোষ। আইনি পথেই বিষয়টি মোকাবিলা করা হবে বলে তিনি জানিয়েছেন।

আরও পড়ুন- হাসপাতালে এসে সমর্থকদের বিশেষ বার্তা অনুব্রতর, কী বললেন তৃণমূল নেতা?

২০১৮ সালে সোনারপুরের চৌহাটি হাইস্কুলের ইতিহাসের শিক্ষিকা হিসেবে যোগ দিয়েছিলেন কুহেলী। তাঁর নাম ভুয়ো শিক্ষিকার তালিকায় থাকায় শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। দক্ষিণ ২৪ পরগনার জেলা পরিষদের সদস্য রঞ্জন বৈদ্যের দাবি, তৃণমূলের আমলে সবকিছুই ভুয়ো। ডাক্তার থেকে শিক্ষক সবাই এই ভুয়োর তালিকায় রয়েছেন।

তৃণমূল কাউন্সিলরের নাম ভুয়ো শিক্ষকের তালিকায় থাকা নিয়ে সিপিএম নেতা সুজন চক্রবর্তীও তৃণমূলকে এক হাত নেন। সুজন বলেন, শুধু কাউন্সিলর নন, মন্ত্রীর মেয়েও জড়িত। একসঙ্গে কালীঘাট ও নবান্নও রয়েছে। 

অন্যদিকে, তৃণণূলের ডায়মন্ডহারবার সাংগঠনিক জেলার সভাপতি শুভাশিস চক্রবর্তী বলেন, কুহেলী শিক্ষিত ও ভালো মেয়ে। যদিও গোটা বিষয়টি জানি না।

উল্লেখ্য, ২০১২ সালে প্রাইমারি স্কুলে চাকরি পান কুহেলী। সেই চাকরি ছেড়ে ২০১৮ সালে তিনি চৌহাটি হাইস্কুলে ইতিহাসের শিক্ষিকা হিসেবে যোগ দেন। এনিয়ে ওই স্কুলের প্রধান শিক্ষক জানিয়েছেন একাধিক বার পর্ষদকে এনিয়ে রিপোর্ট পাঠাতে হয়েছে। প্রসঙ্গত, ভুয়ো শিক্ষকের যে তালিকা প্রকাশ হয়েছে সেখানে শুধু কুহেলী নন, সোনারপুরের একাধিক স্কুলের আরও অনেক শিক্ষক রয়েছেন। 

চৌহাটি হাইস্কুলের প্রধান শিক্ষক এনিয়ে বলেন, তত্কালীন যিনি টিচার ইনচার্জ ছিলেন তিনি সার্ভিস কমিশন থেকে আসা কুহেলী ঘোষের নামের সুপারিশ পত্র এবং অ্যাপয়েন্টমেন্ট লেটার যাচাই করেই কুহেলীকে নিয়োগ করেছিলেন। প্রয়োজনীয় কাগজপত্র ডিআই অফিসে পাঠানো হয়। সেখান থেকে অ্যাপ্রুভ্যাল লেটার এসেচে। সেটি আমাদের স্কুলেই রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.