যে কোনওদিন বড়সড় বিপদ ঘটতে পারে হাওড়া স্টেশনে!

১ থেকে ১৫ নম্বর পর্যন্ত প্ল্যাটফর্মগুলি ওল্ড কমপ্লেক্সে আর তারপর ১৭ থেকে ২৩ নম্বর প্ল্যাটফর্মগুলি নিউ কমপ্লেক্সে অবস্থিত।

Updated By: Oct 25, 2018, 05:40 PM IST
যে কোনওদিন বড়সড় বিপদ ঘটতে পারে হাওড়া স্টেশনে!

নিজস্ব প্রতিবেদন : সাঁতরাগাছি চোখে আঙুল দেখিয়ে দিয়েছে অপরিসর ফুটব্রিজে বিপদ পদে পদে।  কতটা সুরক্ষিত হাওড়া স্টেশনের  ফুটব্রিজ? জি ২৪ ঘণ্টার ক্যামেরায় ধরা পড়ল সেই আশঙ্কার ছবিই। সমস্যার কথা মেনে নিল রেলও। কবে সমস্যা দ্রুত সমাধানে আশ্বাস দিয়েছে কর্তৃপক্ষ।

আরও পড়ুন, ৩ মাসের মধ্যেই খুলবে সাঁতরাগাছির নতুন ওভারব্রিজ

সাঁতরাগাছি ফুট ওভারব্রিজ দুর্ঘটনার পরেই প্রশ্ন উঠছে, বাকি ফুটব্রিজগুলো কতটা সুরক্ষিত? ভিড়ের চাপে আবারও একইরকম  দুর্ঘটনা হবে না তো অন্য কোনও স্টেশনে? সেই সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না খাস  হাওড়া স্টেশনে। হাওড়া স্টেশনে ওল্ড ও নিউ কমপ্লেক্সের মাঝে সংযোগকারী  ফুটব্রিজে পদে পদে বিপদের হাতছানি। প্রতিদিন লাখ লাখ মানুষ যাতায়াত করেন। সরু পরিসর দিয়েই চলছে যাতায়াত।

আরও পড়ুন, গভীর জঙ্গলে উদ্ধার 'মহিলার' খুলি, পোশাক, হাড়গোড়! চাঞ্চল্য

রাজ্যের প্রধান জংশন স্টেশন। হাওড়া স্টেশনের প্ল্যাটফর্মগুলির মধ্যে ১ থেকে ১৫ নম্বর পর্যন্ত প্ল্যাটফর্মগুলি ওল্ড কমপ্লেক্সে আর তারপর ১৭ থেকে ২৩ নম্বর প্ল্যাটফর্মগুলি নিউ কমপ্লেক্সে অবস্থিত। দুই কমপ্লেক্সের মধ্যে প্রতিদিন প্রচুর যাত্রী যাতায়াত করেন। সাঁতরাগাছির আতঙ্ক তাড়া করছে সবাইকে। যাত্রীরা চাইছেন অবিলম্বে চওড়া হোক ফুটব্রিজ।

আরও পড়ুন, মেয়ের বিয়ের নিমন্ত্রণ নিয়ে ধুন্ধুমার, মেরে মাথা ফাটাল পড়শি

ব্রিজ যে চওড়া নয় সেকথা স্বীকার করে নিয়েছেন হাওড়া ডিভিশনের ডি আর এম। তিনি জানিয়েছেন, মেট্রোর কাজের জন্য এই মুহূর্তে ব্রিজের সম্প্রসারণ করা সম্ভব হচ্ছে না। তবে, দ্রুত সেই কাজ শুরু হবে।

.