পুজোর আগেই কৃষক ও মৎস্যজীবীদের পেনশন দেবে রাজ্য সরকার

অক্টোবর মাস থেকে দিনে ২০ হাজার বাড়িতে জলের কল বসানোর লক্ষ্যমাত্রা নিয়েছে সরকার।

Reported By: কমলিকা সেনগুপ্ত | Updated By: Sep 12, 2020, 10:35 PM IST
পুজোর আগেই কৃষক ও মৎস্যজীবীদের পেনশন দেবে রাজ্য সরকার
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : দুর্গা পুজোর আগেই কৃষক ও মৎস্যজীবীদের হাতে পেনশন তুলে দেওয়া হবে। আজ এক ঘোষণায় একথা জানিয়েছে রাজ্য সরকার। রাজ্য সরকারের তরফে এক ঘোষণায় বলা হয়েছে, কৃষক ও মৎস্যজীবীরা বাংলার অর্থনীতির মেরুদণ্ড। তাই সরকার সিদ্ধান্ত নিয়েছে যে কৃষক ও মৎস্যজীবীদের পুজোর আগেই অগ্রিম পেনশন দেওয়া হবে। যাতে উৎসবের মরশুমে সবার মুখে হাসি ফোটে।

শুধু তাই নয়। এদিন রাজ্য সরকারের তরফে আরও একটি ঘোষণা করা হয়েছে। যেখানে বলা হয়েছে, মাত্র ২ মাসে রাজ্য সরকারের 'জল স্বপ্ন' ব্যাপকভাবে সাফল্য পেয়েছে। এই ২ মাসে প্রায় সাড়ে ৩ লাখ বাড়িতে কলের জলের সংযোগ দেওয়া হয়েছে। আগামিদিনেও এই প্রকল্প চলবে। একইসঙ্গে আরও বলা হয়েছে, অক্টোবর মাস থেকে দিনে ২০ হাজার বাড়িতে জলের কল বসানোর লক্ষ্যমাত্রা নিয়েছে সরকার। যাতে ২০২১-এর মার্চের মধ্যে ৩০ লাখ বাড়িতে এই জলের কলের সংযোগ দেওয়া সম্ভব হয়।

উল্লেখ্য, একুশেই বিধানসভা ভোট। এবার বিধানসভা ভোটে বাংলা জয়ের লক্ষ্যে কোমর বেঁধে ঝাঁপিয়েছে বিজেপি। পাল্টা স্ট্র্যাটেজি তৈরি করছে তৃণমূলও। বিজেপি আশাবাদী, বাংলায় তারা সরকার গড়বে বলে! অন্যদিকে, তৃণমূল শিবিরও আত্মবিশ্বাসী ফের ক্ষমতায় আসার বিষয়ে। এখন দেখার শেষপর্যন্ত কে হাসে বিজয়ীর হাসি!

আরও পড়ুন, 'আপনারা ধরে পিঠে একটু আদর করে দিন, নুন-লঙ্কা বাটা ছড়িয়ে থানার সামনে ফেলে দিয়ে চলে যান'

.