Saraswati Puja 2024: প্রতিমার উচ্চতা ছুঁয়েছে ৫১ ফিট, ঠাসা ভিড় জলপাইগুড়ির গোমস্তাপাড়ার মণ্ডপে

Saraswati Puja 2024: জলপাইগুড়িতে একটি সাংবাদিক বৈঠক করে ৫১ ফুট উচ্চতার সরস্বতী প্রতিমা  তৈরির কথা ঘোষণা করেন স্টুডেন্টস অফ জলপাইগুড়ি সংগঠনের সভাপতি প্রীতম ঘোষ

Updated By: Feb 14, 2024, 10:08 AM IST
Saraswati Puja 2024: প্রতিমার উচ্চতা ছুঁয়েছে ৫১ ফিট, ঠাসা ভিড় জলপাইগুড়ির গোমস্তাপাড়ার মণ্ডপে

প্রদ্যুত্ দাস: শীতের আমেজে সরস্বতী পুজোর মেতে উঠছে বাংলা। বাগদেবীর আরাধনায় মুখর হয়ে ওঠেছে, স্কুল, কলেজ, শিক্ষা প্রতিষ্ঠান। পাড়ার ক্লাব ও বিভিন্ন জায়গায় হয়েছে সরস্বতী পুজোর আয়োজন। তবে এবার জলপাইগুড়িবাসীর জন্য রয়েছে বিশেষ চমক। জলপাইগুড়িতে‌ এ বছর ৫১ ফুটে সরস্বতী প্রতিমার পুজো‌র আয়োজন করছে স্টুডেন্টস অফ জলপাইগুড়ির সদস্যরা।

আরও পড়ুন-বৃষ্টিতে ভিজবে সরস্বতী পুজোর সন্ধে, কবে মিলবে স্বস্তি জানাল হাওয়া অফিস

জলপাইগুড়ির গোমস্তাপাড়া ৭৩ মোড় সংলগ্ন সেবা গ্রাম এলাকায় তৈরি হয়েছে বিশালাকার এই সরস্বতী প্রতিমা। আমেরিকায় স্থাপিত একটি সরস্বতী মূর্তির অনুকরণে এই সরস্বতী প্রতিমা তৈরির উদ্যোগ নেওয়া হয়েছে। উত্তরবঙ্গের মধ্যে সবচেয়ে বড় সরস্বতী প্রতিমা হয়েছে এই জলপাইগুড়িতেই। এমনটাই দাবি উদ্যোক্তাদের। মূলত একদল ছাত্রছাত্রীর উদ্যোগে বিশালাকার এই সরস্বতী প্রতিমার পুজো‌ হতে চলেছে।  আয়োজকদের পক্ষ থেকে জলপাইগুড়িতে একটি সাংবাদিক বৈঠক করে ৫১ ফুট উচ্চতার সরস্বতী প্রতিমা  তৈরির কথা ঘোষণা করেন স্টুডেন্টস অফ জলপাইগুড়ি সংগঠনের সভাপতি প্রীতম ঘোষ।

এ প্রসঙ্গে স্টুডেন্ট অফ জলপাইগুড়ি সংগঠনের সভাপতি  বলেন, তাঁদের এই সংগঠনের মূল লক্ষ্য, "দুঃস্থ  ছাত্রছাত্রীদের পাশে দাঁড়ানো ও তাদের সবরকম ভাবে সাহায্য করা।" পড়াশোনার ক্ষেত্রে ছাত্রদের নানান রকমভাবে সাহায্য করার লক্ষ্য নিয়ে এই সংগঠন গড়ে তোলা হয়েছে। সকলের মধ্যে এই বার্তা পৌঁছে দেওয়ার জন্য অভিনব এই পুজোর আয়োজন করেছে‌ন তাঁরা। তাঁদের পুজোর প্রতিমার বিশেষত হল এটি বিশ্বের সবচেয়ে বড় স্থায়ী প্রতিমা যা আমেরিকার রাজধানী ওয়াশিংটনে অবস্থিত রয়েছে তার অনুকরণে তৈরি । ২০১৩ সালে ইন্দোনেশিয়ার পক্ষ থেকে আমেরিকাকে সম্প্রীতির প্রতীক হিসেবে এই মূর্তি উপহার দেওয়া হয়েছিল। তারই অনুকরণে জলপাইগুড়িতে সবচেয়ে বড় সরস্বতী প্রতিমা তৈরি করে পুজোর আয়োজন করা হয়েছে। সব থেকে বড় এই সরস্বতী প্রতিমা চাক্ষুষ করতে ইতিমধ্যে ভিড় জমিয়েছে ছোট থেকে বড় অনেকেই। কেউ কেউ আবার মুঠোফোনে ক্যামেরাবন্দি করে রাখছেন এই সুন্দর দৃশ্য।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

 

.